ডিমলায় কলেজ জাতীয় করণের দাবিতে মানববন্ধন

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ১২ জুলাই॥
   নীলফামারীর ডিমলা উপজেলা ঐহিত্যবাহী  ইসলামিয়া ডিগ্রী মহাবিদ্যালয়কে জাতীয় করণের দাবিতে মানববন্ধন সমাবেশ করেছে কলেজের শিক্ষার্থী শিক্ষক, কর্মচারী ও অভিভাবকবৃন্দ। আজ মঙ্গলবার দুপুর ১২টার দিকে ডিমলা ইসলামিয়া ডিগ্রী মহাবিদ্যালয়ের সামনের সড়কে এক ঘন্টা ব্যাপী ওই মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।সেখানে বক্তব্য রাখেন কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক হরিদাস রায়, পদার্থ বিজ্ঞান বিভাগের শিক্ষক মো. আশফাকারুল হক, জীব বিজ্ঞান বিভাগের শিক্ষক মো. শফিকুল ইসলাম প্রমুখ।
বক্তারা অভিযোগ করে বলেন, ২০০৫ সালে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডোমার উচ্চ বিদ্যালয় মাঠে এক জনসভায় প্রতিশ্রুতি দিয়েছিলেন, ক্ষমতায় গেলে ডিমলা ইসলামিয়া ডিগ্রী মহাবিদ্যালয়কে জাতীয়করণ করা হবে। কিন্তু ক্ষমতা গ্রহনের দীর্ঘ প্রায় ১০ বছরেও প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি বাস্তবায়িত হয়নি। আমরা দ্রুত প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি বাস্তবায়ন দাবি করছি।
বক্তারা আরও বলেন, প্রায় সাত একর জমির ওপর ১৯৮৩ সালে ডিমলা ইসলামিয়া ডিগ্রী মহাবিদ্যালয় প্রতিষ্ঠিত হয়।  এখানে উচ্চ মাধ্যমিকসহ বিএ, বিএসসি, বিএসএস, বিবিএস বিভাগ চালু রয়েছে। ্এ ছাড়া ২০১৪- ১৫ শিক্ষাবর্ষ থেকে রাষ্ট্রবিজ্ঞান, বাংলা ও ইতিহাস বিভাগে সম্মান শ্রেনী চালু করা হয়েছে। বর্তমানে এই মহাবিদ্যালয়ে সারে তিন হাজার শিক্ষার্থী অধ্যায়নরত এবং কর্মরত আছেন প্রায় ৮০জন শিক্ষক কর্মচারী। তাই শিক্ষক কর্মচারী ও অভিভাকবৃন্দ কলেজটিকে কলেজটিকে সরকারী করণের প্রক্রিয়ায় অন্তর্ভূক্ত করার জোড় দাবি জানান।
মানববন্ধন ও সমাবেশ শেষে একটি র‌্যালী কলেজ চত্বর থেকে বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি ডিমলা উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল করিমের  কাছে হস্তান্তর করেন।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 1150114260807900037

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item