দশ কেজি নয়॥ এবার ২০ কেজি

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ২৪ জুন॥
আসন্ন  পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে নীলফামারীর ছয় উপজেলায় প্রায় চার লাখ হতিদরিদ্র পরিবারের মাঝে বিনামূল্যে সরকারের দেয়া ভিজিএফ চাল বিতরন করা হবে। ঈদের আগেই এসব পরিবারের মাঝে প্রায় ৮ হাজার মেট্রিক টন চাল প্রদান করা হবে। এসব সকল সুবিধাভোগী এক একটি পরিবার  এবার ২০ কেজি ওজানের একটি করে চালভর্তি বস্তা পাবেন। আগে দেয়া হতো ১০ কেজি। সরকার সেটি বৃদ্ধি করে বরাদ্দ দিয়েছে ২০ কেজি করে।
জেলা ত্রাণ ও পুর্নবাসন কর্মকর্তার কার্যালয় সুত্রে জানানো হয়, ছয় উপজেলায় তিন লাখ ৮৪ হাজার ৭৮৬ জনের বিপরীতে ৭ হাজার ৬৯৫.৭২০ মেট্রিক টন এবং চার পৌরসভার ১৩ হাজার ৮৬৩ জনের বিপরীতে ২৭৭.২৬০ মেট্রিক টন চাল বরাদ্দ দিয়েছে বর্তমান সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়।
এর মধ্যে নীলফামারী সদর উপজেলার ১৫টি ইউনিয়নের ৮৯ হাজার ৩৭৪ জনের বিপরীতে  ১৭৮৭.৪৮০ মেট্রিক টন, সৈয়দপুর উপজেলার ৫টি ইউনিয়নের ৪৩ হাজার ৬৮৩ জনের বিপরীতে ৮৭৩.৬৬০ মেট্রিক টন, ডিমলা উপজেলার ১০টি ইউনিয়নে ৬৬ হাজার ২১৩ জনের বিপরীতে ১৩২৪.২৬০ মেট্রিক টন,  ডোমার উপজেলার ১০ ইউনিয়নে ৫২ হাজার ৯২২ জনের বিপরীতে ১০৫৮.৪৪০ মেট্রিক টন, জলঢাকা উপজেলার ১১টি ইউনিয়নে ৭৬ হাজার ৮৬৮ জনের বিপরীতে ১৫৩৭.৩৬০ মেট্রিক টন, কিশোরগঞ্জ উপজেলার ৯টি ইউনিয়নে ৫৫ হাজার ৭২৬ জনের বিপরীতে ১১১৪.৫২০ মেট্রিক টন, এবং নীলফামারী পৌরসভার ৪ হাজার ৬২১ জনের বিপরীতে ৯২.৪২০ মেট্রিক টন, সৈয়দপুর পৌরসভার ৪ হাজার ৬২১ জনের বিপরীতে ৯২.৪২০ মেট্রিক টন, জলঢাকা পৌরসভার ৩ হাজার ৮১ জনের বিপরীতে ৬১.৬২০ মেট্রিক টন ও ডোমার পৌরসভার ১ হাজার ৫৪০ জনের বিপরীতে ৩০.৮০০ মেট্রিক টন চাল বরাদ্দ রয়েছে।বিষয়টি নিশ্চিত করেন জেলা ত্রাণ ও পুর্নবাসন কর্মকর্তা তাজুল ইসলাম।

পুরোনো সংবাদ

নীলফামারী 8731744012402463895

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item