সৈয়দপুরে জিআরপি পুলিশের উপর চোরাকারবারীদের হামলায় দুইটি মামলা

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ১০ জুন॥
সৈয়দপুর রেলস্টেশনে ট্রেনে চোরাচালান রোধের অভিযান পরিচালনার সময় জিআরপি পুলিশের উপর হামলার ঘটনায় দুটি মামলায় নামিয় ৪জন সহ অজ্ঞাত দুইশত জনের বিরুদ্ধে মামলা হয়েছে। বৃহস্পতিবার রাতে সৈয়দপুর জিআরপি থানায় মামলা দুইটির বাদী হয়েছে ওই থানার এসআই বেলাল হোসেন। আসামীদের মধ্যে জিআরপি পুলিশ চোরাকারবারীর সদস্য তিনজনকে গ্রেফতার করেছে। এরা হলো হিড়রা সম্প্রদায়ের সৈয়দপুর পাটোয়ারীপাড়ার  মৃত আব্দুল হালিমের সন্তান সোনিয়া হিজড়া (৩০) দিনাজপুরের পার্ব্বতীপুর উপজেলা আদর্শপাড়ার গোলাম মোস্তফার সন্তান হিজড়া ফুলকি (২৮) ও বেলাল হোসেন (২৬)। নামীয় আসামীদের মধ্যে নাটোরের স্বপ্না রানী হিজড়া পলাতক রয়েছে। আর গ্রেফতারকৃত তিন হিজরাকে আজ শুক্রবার আদালতের মাধ্যমে নীলফামারী জেলা কারাগারে প্রেরন করা হয়।
 সৈয়দপুর জিআরপি থানার ওসি লুৎফর জানান একটি মামলায় ট্রেনে জিআরপি পুলিশের অভিযানে ভারতীয় অবৈধভবে বহনকরা ২৫৭ প্যাকেট জিরা,৫টি হরলিক্স ও একটি শাড়ী উদ্ধারের সাথে সোনিয়া হিজড়া, ফুলকি হিজড়া  ও তার তার ভাই বেলাল হোসেন হোসেন কে আসামী করা হয়। দ্বিতীয় মামলায় পুলিশি কাজে বাধা দেয়ার অপরাধে ওই তিন জন সহ স্বপ্নারানী এবং অজ্ঞাত দুইশতজন কে আসামী করা হয়েছে।
জিআরপি পুলিশ সুত্র মতে গতকাল বৃহস্পতিবার দুপুরে ট্রেনে চোরাচালান বিরোধী বিশেষ অভিযান চালায় জিআরপি পুলিশ। রাজশাহী থেকে ছেড়ে আসা নীলফামারীর সৈয়দপুর স্টেশনে ঢোকার মুখে আন্তঃনগর তিতুমীর এক্সপ্রেস ট্রেনে অভিযান চালিয়ে ভারতীয় ২৫৭ প্যাকেট জিরা, পাঁচটি হরলিক্স, একটি শাড়ি উদ্ধার করে পুলিশ। এ সময় তিনজন চোরাচালানি সোনিয়া, ফুলকি  ও বেলাল হোসেন গ্রেফতার করা হয়। তাদের ছেড়ে দেয়া সহ আটক মালামাল ফেরত দাবি করে  ওই ট্রেনে থাকা শতাধিক হিজরা পুলিশের উপর চড়াও হয়। এমনকি ট্রেনটি সৈয়দপুর রেলস্টেশন থেকে নীলফামারী অভিমুখে  ছেড়ে যাওয়ার সময় হলে তাঁরা রেললাইনে শুয়ে পড়ে  আতœহুদির হুমকি দিলে পুলিশ তাঁদের মৃদু লাঠিপেটা করে। তখনই শুরু হয় ধাওয়া পাল্টা ও হিজড়াদের তান্ডব। রেলপথের পাথর ছুড়ে পাল্টা হামলা করে হিজড়ারা। এ সময় রেলওয়ে পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) ওবাইদুল ইসলাম, মোস্তফা কামাল ও রশিদুল ইসলাম; কনস্টেবল ফারুক হোসেন, রুবেল হোসেন ও সুজন কুমার মজুমদার এবং সাংবাদিক এম আর আলম আহত হয়।#

পুরোনো সংবাদ

নীলফামারী 8178887501746220436

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item