একজন প্রাক্তন শিক্ষকের জমি-বাড়ি দখলের পায়তারা

হাজী মারুফঃ
রংপুরের বাবুখাঁ এলাকায় অবসরপ্রাপ্ত শিক্ষকের বাড়ি ও জমি দখলের চেষ্টা করছে কুচক্রি মহল। আমিরুল ইসলাম নামের বৃদ্ধ বয়সে বিভিন্ন দপ্তরে ঘুরে বাড়ি ও জমি রক্ষার আঁকুতি জানিয়ে আসলেও তাঁকে শান্তিতে থাকতে দিচ্ছেনা ষড়যন্ত্রকারিরা। প্রতিনিয়ত বাড়ি ও জমি বেদখলের চিন্তায় দিশাহারা হয়ে পড়েছেন তিনি।
রংপুর সিটি করপোরেশনের বাবুখাঁ এলাকার মৃত কিয়াম উদ্দিনের সন্তান আমিরুল ইসলাম জানান, তার পৈত্রিক সূত্রে পাওয়া এবং অন্যান্য শরীকদের দেওয়া হেবা-বিল-এওয়াজ দলিল মূলে পাওয়া সিএসএস-এ হাল রেকর্ডীয়, নামজারিসহ সরকারকে হাল সন পর্যন্ত খাজনা দেওয়া এবং ৬০ বছর ধরে ভোগদখলরত রংপুর সদর থানার আলমনগর মৌজার হাল খতিয়ান নং ৮৬২৯, (বাড়ি ও জমির পরিমাণ-৬৭ শতাং)।
আমিরুল ইসলাম অভিযোগ করেন, রংপুর সদর থানার কেরানিপাড়ার সেকেন্দার আলীর পুত্র মঞ্জুরুল ইসলাম ভূয়া কাগজপত্র তৈরি করে সন্ত্রাসী বাহিনী দিয়ে কয়েকবার তার বাড়ি ও জমি দখলের চেষ্টা করেন। কিন্তু স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিদের হস্তক্ষেপে তা ব্যর্থ হয়। এরপরও বারবার বাড়ি ও জমি দখলের হুমকি দিয়ে আসছেন।
আমিরুল ইসলাম জানান, ঘটনার পরিপ্রেক্ষিতে বাড়ি ও জমি রক্ষার্থে রংপুর সদর সিনিয়র জজ আদালতে চিরস্থায়ী নিষেধাজ্ঞার ডিক্রি প্রার্থনা করে অন্য মামলা নং ১৭০/২০১৪ দায়ের করেন। কিন্তু বিজ্ঞ বিচারিক আদালত দে. কা, বি আইনের ৩৯ আদেশের ১নং নিয়ম মতে অস্থায়ী নিষেধাজ্ঞা দেন, যা এখনও বলবদ আছে।
আমিরুল ইসলাম জানান, সিনিয়র জজ আদালতে মামলা বিচারাধিন থাকলে নি¤œ আদালতে মামলা চলতে পারে না। তথাপি মঞ্জুরুল ইসলামের দলীয় আসলাম মিয়া কর্তৃক আনিত ২৮/১৩-১৪ মিস কেসটি চালু আছে এবং রংপুর সহকারি কমিশনার (ভূমি) অফিস থেকে তাকে নোটিশ প্রদান করাসহ নানা রকমের হয়রানি করা হচ্ছে। অপরদিকে জানা যায সহকারী কমিশনার (ভুমি) আমিনুল ইসলামের পক্ষে আদেশ দেন । পুনরায় এ্যাপিল্যান্ড পক্ষ তদবীরে অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব বরাবরে আপওি দাখিল করলে মিস কেস নং ৪০/২০১৫-১৬ এ আদেশ যোগসাজসী দুণীতীর আশ্রয় নিয়ে মোস্তাইম বিল্লার্হ ও খাইরুল ইসলাম তহশীলদার উপ-সহকারী কর্মকতা মাহিগন্জ ভুমি অফিস রংপুর যে আদেশ দেন আদেশের বিরুদ্বে বিভাগীয় কমিশনার রংপুরের আদালতে মিস আপিল নং ৩০/২০১৫-১৬ দাখিল করে কারণ ৩মে ২০১৬ সালে স্বারক নং ০১০.৪০/২০০১-১৬০০০(৫)আদেশ বিগত ২৭/৭/১১ ইং এর খারিজ কেস একই ব্যাক্তি মোস্তাইম বিল্লার্হ হাতে স্বাক্ষরিত

উচ্চ আদালতে মামলাটি নিষ্পত্তি না হওয়া পর্যন্ত হয়রানি থেকে রক্ষা পেতে আমিরুল ইসলাম প্রধানমন্ত্রী, ভূমিমন্ত্রী সহ আইনবিষয়ক মন্ত্রলায় ও সংশ্লিষ্টদের দপ্তরের হস্তক্ষেপ কামনা করছেন।

পুরোনো সংবাদ

রংপুর 6408595014299820533

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item