পুলিশের সাঁড়াশি অভিযান শেষ: গ্রেফতার সাড়ে ১৪ হাজার

ঢাকা :
গত ৭দিন ধরে সারাদেশে চলছিলো পুলিশের সাঁড়াশি অভিযান। নানা অভিযোগের মধ্যে দিয়েই শেষ হলো পুলিশের এই অভিযান। এ অভিযানে দেশব্যাপী মোট ১৪ হাজার ৫৫২ জনকে গ্রেফতার করা হয়েছে।

তবে গ্রেফতারের ব্যাপারে পুলিশ আনুষ্ঠানিকভাবে কোনো তথ্য না দিলেও পুলিশ হেডকোয়ার্টার্সের জনসংযোগ কর্মকর্তা কামরুল আহছান মার্কিন যুক্তরাষ্ট্র ভিত্তিক সংবাদ মাধ্যম লস এঞ্জেলেস টাইমসকে ১৪ হাজার ৫৫২ জনকে গ্রেফতারের তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশের দাবি, গ্রেফতারকৃতদের মধ্যে ১৭৬ জন সন্দেহভাজন জঙ্গি। এছাড়া অভিযানে র্দুর্ধষ কোনো জঙ্গিকে গ্রেফতার করা যায়নি। এমনকি গত ১৮ মাসে উগ্রপন্থীদের ৪৭টি হামলায় যে ৪৯ জন নিহত হয়েছেন তাতে জড়িত কাউকে গ্রেফতারের কথাও পুলিশ জানাতে পারেনি।

এ ব্যাপারে পুলিশ সদর দপ্তরের ডিআইজি এ কে এম শহিদুর রহমান বলেন, সপ্তাহব্যাপী জঙ্গিবিরোধী অভিযানে পুলিশের অনেক সফলতা রয়েছে। জঙ্গি গ্রেফতারের পাশাপাশি উগ্রপন্থীদের মধ্যে ভীতিও তৈরি হয়েছে। তবে আপাতত এ অভিযানের মেয়াদ আর বাড়ছে বলে মনে হয় না।

উল্লেখ্য, আগাম ঘোষণা দিয়ে গত ১০ জুন থেকে দেশজুড়ে সপ্তাহব্যাপী জঙ্গিবিরোধী সাঁড়াশি অভিযান শুরু করে পুলিশ। আজ ভোরে সেই অভিযান সমাপ্ত হয়।

পুরোনো সংবাদ

প্রধান খবর 8867121960695660558

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item