নীলফামারীতে আন্তর্জাতিক পাবলিক সার্ভিস ডে পালিত

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ২৩ জুন॥
”টেকসই উন্নয়ন লক্ষ্য অর্জনে জনমুখী সেবা ও উদ্ভাবনী প্রয়াস” এই শ্লোগান কে সামনে রেখে নীলফামারীতে পালন করা হলো আন্তর্জাতিক পাবলিক সার্ভিস ডে ২০১৬। দিবসটি উপলক্ষ্যে আজ বৃহস্পতিবার জেলা প্রশাসনের সাথে বিভিন্ন সকল সরকারি দপ্তর যৌথভাবে  শোভাযাত্রা ও সেমিনার করেছে। এ উপলক্ষ্যে  জেলা প্রশাসনের অফিস চত্বর সহ বিভিন্ন সরকারি দপ্তরে  কাউন্সিলিং সেবা প্রদান করা হচ্ছে।
এবার আন্তর্জাতিক পাবলিক সার্ভিস দিবস উপলক্ষে জনপ্রশাসন মন্ত্রণালয় প্রত্যেক মন্ত্রণালয়েন আওতায় সেবা মুলক কার্যাক্রম পরিচালনার জন্য  একটি দৃশ্যমান ও কার্যকরী ইনোভেটিভ (উদ্ভাবনীমূলক) কাজ স¤পন্ন করতে বলেছে।
আন্তর্জাতিক সিভিল সার্ভিস দিবস উপলক্ষে ওয়ান স্টপ সার্ভিসের আওতায় সকাল ১০টায় শহরে বর্নাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রা শেষে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সেমিনারে সভাপতিত্ব করে জেলা প্রশাসক জাকীর হোসেন। বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) এ,জে,এম এরশাদ আহসান হাবিব, সিভিল সার্জন ডাঃ আব্দুর রশিদ, অতিরিক্ত পুলিশ সুপার আবু মারুফ হোসাইন, জেলা কৃষি বিভাগের উপ-পরিচালক গোলাম মোঃ ইদ্রিস, জেলা হিসাব রক্ষক কর্মকর্তা ড. আজমল খান, প্রাণী সম্পদ কর্মকর্তা শাহ জালাল খন্দকার, জেলা মৎস্য কর্মকর্তা শাহ ইনাম জাফর,জেলা পরিবার পরিকল্পনা বিভাগের ভারপ্রাপ্ত উপ-পরিচালক আফরোজা বেগম ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবেত আলী প্রমুখ।
নীলফামারী জেলার সরকারি সেবা প্রদানে এক হিসাবে দেখা যায় ২০১৪ সাল থেকে অদ্যাবধি ইউনিয়ন ডিজিটাল সেন্টার থেকে অনলাইনে আবেদনের প্রেক্ষিতে ৬ হাজার ৪০১ টি খতিয়ান ডাকযোগে/ইউডিসির মাধ্যমে সেবাগ্রহীতাদের ঠিকানায় সরবরাহ করা হয়েছে। ফলে সাধারণ জনগণের নির্বিঘেœ ভূমিসেবা  প্রাপ্তি নিশ্চিত হয়েছে । জেলা ই-সেবা কেন্দ্র থেকে জমির খতিয়ানের জন্য জরুরী  ও সাধারণ আবেদন করে মাত্র ৩ দিনে যথাক্রমে ৫২ ও ৩১ টাকায়  সরবরাহ করা হয়। ইউনিয়ন ডিজিটাল সেন্টার থেকে আবেদন করে মাত্র ৯৭ টাকা (কোর্ট ফি ৫০ টাকা, প্রতি পাতা খতিয়ানের জন্য ফি ২ টাকা, মোবাইল সার্ভিস ফি ৫ টাকা, উদ্যোক্তা সার্ভিস ফি ৩০ টাকা ও ডাক মাশুল ১০ টাকা) পরিশোধের মাধ্যমে ঘরে বসে ডাকযোগে সাধারণ মানুষ জমির খতিয়ান পাচ্ছেন।  

পুরোনো সংবাদ

নীলফামারী 4935012891264757951

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item