ঈদে নীলসাগর ট্রেনে যুক্ত হলো আরো ৬ কোচ

ইনজামাম-উল-হক নির্ণয় নীলফামারী ৩০ জুন॥
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে নীলফামারীর চিলাহাটি-ঢাকা রুটে চলাচলকারী একমাত্র বিলাসবহুল ট্রেন নীলসাগর এক্সপ্রেসে অতিরিক্ত পাঁচটি কোচ সংযোজন করা হচ্ছে। আজ বৃহস্পতিবার (৩০ জুন) রাতে ট্রেনটি ৭টির কোচের বদলে ১৩টি কোচ নিয়ে ওই রুটে চলাচল করছে।
সূত্র জানায়, উত্তরাঞ্চলের রংপুর বিভাগের ৮টি জেলাসহ জয়পুরহাট, বগুড়া, নওগাঁ ও নাটোরের ট্রেন যাত্রীরা নীলসাগর এক্সপ্রেস ব্যবহার করে আসছেন। এসব এলাকার যাত্রীদের দীর্ঘদিনের দাবি ছিল ট্রেনটিতে অধিক যাত্রী পরিবহনের স্বার্থে অতিরিক্ত কোচ সংযোজনের।
সেই দাবি বাস্তবায়ন বুধবার রাত ১০টায় সংযোজনের পর ১২টি কোচ নিয়ে নীলসাগর এক্সপ্রেস চিলাহাটি থেকে ছেড়ে সৈয়দপুর হয়ে ঢাকা যাবে। এতে ট্রেনটিতে মোট আসন সংখ্যা হবে ৯৯১টি, আগে ছিল ৪৬৭টি।
পাকশী রেলওয়ে বিভাগের বিভাগীয় পরিবহন কর্মকর্তা শওকত জামিল মহসী জানান, রেলওয়ের সেবাকে আরো গতিশীল করতে ট্রেনে কোচ বৃদ্ধি করা হয়েছে। সৈয়দপুর রেলওয়ে স্টেশন মাস্টার আবুল কাশেম জানান, নীলসাগর ট্রেনে মূলত সৈয়দপুর থেকে বেশি যাত্রী যাতায়াত করেন। ট্রেনটিতে শীতাতাপ নিয়ন্ত্রিত শয়নবাথ আসন থাকছে ১১টি, শীতাতাপ চেয়ার (¯িœগ্ধা) ২০টি থেকে বাড়িয়ে করা হয়েছে ২৫টি, শোভন ৯২টি থাকলেও আরো ৯২টি বাড়ানো হয়েছে।
এছাড়াও গুরুত্বপূর্ণ রেলওয়ে জংশন পার্বতীপুরের জন্য আসন নির্ধারিত হয়েছে ৬টি শয়নবাথ, ২০টি শীতাতাপ নিয়ন্ত্রিত চেয়ার আসন ও ৭২টির ছাড়াও যুক্ত হয়েছে ৯২ আসনের অতিরিক্ত একটি শোভন কোচ।
তিনি জানান, এখন থেকে চিলাহাটি-ঢাকা ক্যান্টমেন্টনগামী নীলসাগর ট্রেনটি ১২টি কোচ নিয়ে নিয়মিত চলাচল করবে। ভবিষ্যতে এ ট্রেনটিকে ডবল র‌্যাক করে এ রুটে দুটি ট্রেন চালানোর চিন্তা রয়েছে কর্তৃপক্ষের।

পুরোনো সংবাদ

নীলফামারী 902084155496516537

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item