ভোটার না হয়েও সংরক্ষিত আসনের প্রার্থী

মো. জহুরুল ইসলাম খোকন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি

ভোটার না হয়েও ষষ্ঠ ধাপে আগামী ৪ জুন নির্বাচনে সংরক্ষিত আসনে সৈয়দপুর উপজেলা কামারপুকুর ইউনিয়নে নির্বাচন করছেন আসমা বেগম নামের এক নারী। উপজেলা নির্বাচন অফিসার মোটা অংকের উৎকোচের বিনিময়ে ওই নারীকে নির্বাচন করার বৈধতা দিয়েছেন বলে এলাকার ভোটারদের অভিযোগ।
অভিযোগে প্রকাশ, উপজেলার কামারপুকুর ইউনিয়নের ১, ২ ও ৩নং ওয়ার্ডের ভোটার তালিকায় আসমা বেগমের নাম রয়েছে। প্রার্থী হিসাবে তার ওইসব ওয়ার্ডেই নির্বাচন করার কথা। কিন্তু আসমা বেগম তার তালিকাভুক্ত ভোটার এলাকায় নির্বাচন না করে সংরক্ষিত আসনে নির্বাচন করছেন ওই ইউনিয়নের ৪, ৫ ও ৬নং ওয়ার্ডে।
ভোটাররা বলছেন, যে ওয়ার্ডে আসমা বেগমের ভোট রয়েছে সে ওয়ার্ডের ভোটারদের সাথে তার সুসম্পর্ক নেই। এজন্য কৌশলে সৈয়দপুর উপজেলা নির্বাচন অফিসারকে মোটা অংকের উৎকোচ দিয়ে অন্য ওয়ার্ডে নির্বাচন করছেন। ভোটার না হয়েও অন্য ওয়ার্ডে কিভাবে নির্বাচন করছেন এনিয়ে নির্বাচন অফিসারকে অভিযোগ দিয়েও কোন প্রতিকার বা উত্তর পাওয়া যায়নি বলে মন্তব্য তাদের।
এ ব্যাপারে সৈয়দপুর উপজেলা নির্বাচন অফিসার নুরনাহার ইসলামের সাথে কথা হলে তিনি বলেন, সম্প্রতি আসমা বেগম ঢাকা থেকে কামারপুকুর ইউনিয়নের ভোটার তালিকায় নাম স্থানান্তর করেছেন। তার জাতীয় পরিচয়পত্র নং হল ১৯৮৩২৬১৭২৩৯১৮৯৮৫। নির্বাচন অফিসার বলেন, অন্য এলাকায় আসমা বেগমের নির্বাচন করা নিয়ে কেউ তাকে অভিযোগ করেননি। তথ্য যাচাই বাছাইয়ের সময় যদি কেউ অভিযোগ করতেন তাহলে ভোটার না হয়েও অন্য এলাকায় প্রার্থীতা হওয়ায় জরুরি ব্যবস্থা নেয়া যেত বলে মন্তব্য করেন তিনি।

পুরোনো সংবাদ

নীলফামারী 1428596399689287544

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item