আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থীর পক্ষে সাবেক যুবলীগের নির্বাচনী প্রচারণা

মো. জহুরুল ইসলাম খোকন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি

৬ষ্ঠ ধাপে সৈয়দপুর উপজেলার ৫ ইউনিয়ন নির্বাচনের ঘোষণার পর জোরেশোরে চলছে প্রার্থীদের দৌড়ঝাপ। চেয়ারম্যান পদে মনোনয়ন ঘিরে উত্তপ্ত তৃণমূল। উপজেলার ৫ ইউপিতে অন্যান্য দলের বিদ্রোহী প্রার্থী না থাকলেও বাঙ্গালীপুর ইউনিয়নে বর্তমান ইউপি চেয়ারম্যান শাহজাদা সরকারকে আওয়ামী লীগের প্রার্থী ঘোষণার পর বিদ্রোহী প্রার্থী সৃষ্টি হয়। এনিয়ে ওই ইউনিয়নের আওয়ামী লীগের একাংশ ও সাবেক যুবলীগ নেতাকর্মীরা প্রণবেশ চন্দ্র বাগচী ওরফে দুলাল বাবুর সমর্থনে প্রচারণায় নেমেছেন। শুক্রবার রাতে তারা বিদ্রোহী প্রার্থী দুলাল বাবুর পক্ষে ওই ইউনিয়নের চৌমুহনী বাজারে প্রায় ৪ হাজার জনসমর্থন নিয়েই নির্বাচনী প্রচারণা শেষে পথসভা করেন। ওই পথসভায় বিদ্রোহীপ্রার্থী দুলাল বাবুর পক্ষে রায় দেয়ার দাবি জানিয়ে বক্তব্য রাখেন ইউনিয়নের সাবেক যুবলীগ সভাপতি জয়নাল আবেদীন খান ও সাধারণ সম্পাদক আব্দুস সালাম প্রমুখ।
বক্তারা বলেন, মোটা অংকের অর্থের বিনিময়ে বর্তমান ইউপি চেয়ারম্যান শাহজাদা সরকারকে পুনরায় মনোনয়ন দেয়া হয়েছে। গত নির্বাচনে কথা হয়েছিল আসন্ন ইউপি নির্বাচনে আওয়ামী লীগের ত্যাগী নেতা দুলাল বাবুকে মনোনয়ন দেয়া হবে। এ কারণে তিনি গত ৩/৪ বছর থেকে নির্বাচনী প্রচারণা চালিয়ে আসছেন। ওই ইউনিয়নের সাবেক যুবলীগ সভাপতি জয়নাল আবেদীন বলেন, দলের গঠনতন্ত্র সংশোধন করতে তৃণমূল নেতাকর্মীদের মতামত নেয়ার সিদ্ধান্ত গ্রহণ করার কথা বলা হয়। কিন্তু ওই ইউনিয়নে আওয়ামী লীগের স্থানীয় নেতারা মোটা অংকের অর্থের বিনিময়ে বিতর্কিত ব্যক্তিকে আওয়ামী লীগ থেকে মনোনয়ন দিয়েছেন। তিনি বলেন, আওয়ামী লীগ সরকার বাস্তবতায় বিশ্বাসী। জনগণকে দেয়া প্রতিশ্র“তির সিকিভাগও পূরণ করেননি শাহজাদা নামের চেয়ারম্যানটি। বিগত ৫ বছরে জনগণের উপকারে না আসে তিনি শুধু নিজের আখের গুছিয়েছেন। ফকির থেকে হয়েছেন কোটি টাকার মালিক।
আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী প্রণবেশ চন্দ্র দুলাল বাবু বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সৈনিক তিনি। দেশ স্বাধীনের আগ থেকেই তিনি বঙ্গবন্ধুকে অনুসরণ করে আসছেন। রাজনীতি শুরু করেন বঙ্গবন্ধুর আওয়ামী লীগ থেকে। জীবনের শেষ বেলাতেও তিনি আওয়ামী লীগ করেই মরতে চান। আওয়ামী লীগসহ সর্বস্তরের মানুষ তার সাথে আছেন। তিনি নির্বাচিত হলে পূর্বের চেয়ারম্যান যা ওই ইউনিয়নে করেননি তা তিনি জনগণের স্বার্থেই পূরণ করবেন বলে মন্তব্য করেন।

পুরোনো সংবাদ

নীলফামারী 6875350921806101749

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item