নীলফামারীতে সেনা সদস্যকে পিটানোর মামলায় ইউপি চেয়ারম্যান কারাগারে


ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ১০ মে॥


এক সেনা সদস্যকে পিটানো ও চাঁদাবাজী  মামলায় আদালতে হাজির হয়ে জামিন চাইতে গিয়ে আটক হয়েছে  ইউপি চেয়ারম্যান জিকো আহমেদ। মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় নীলফামারীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটে আদালতের বিচারক আকরাম হোসেন জামিন মঞ্জুর না করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। গ্রেফতারকৃত জিকো আহমেদ সৈয়দপুর উপজেলার কামারপুকুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও ষষ্ঠ দফায় ইউপি নির্বচনের ওই ইউনিয়নের আওয়ামী লীগের দলীয় মনোনীত প্রার্থী। সুত্র মতে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন আজ মঙ্গলবার সকাল ১০টায় তিনি সৈয়দপুর উপজেলা পরিষদে রির্টানীং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দিয়ে নীলফামারীর আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করেছিলেন। 

 মামলা সূত্র মতে, ২০১৪ সালে ১২ অক্টোবর সকালে কাপ্তাই সেনানিবাসের ওয়ারেন্ট অফিসার মফিজুর রহমান বদলী হয়ে সৈয়দপুর সেনানিবাসের সদর দপ্তরের ২২২ পদাতিক ব্রিগেড যোগদানের জন্য আসেন। সকালে বাস থেকে নেমে এসএ পরিবহনে পাঠানো নিজের ব্যবহৃত মালামালের পার্সেল উত্তোলনের জন্য শহরের শহীদ ডা. জিকরুল হক সড়কস্থ ওই পার্সেল অফিসে অপেক্ষা করছিলেন।  পার্সেলের গাড়ীটি এক ঘন্টা দেরীর কারনে  ভ্রমনে ক্লান্ত সেনা সদস্য ওই সময়ের জন্য  জসিম বিল্ডিং- ইউপি চেয়ারম্যান জিকো আহমেদের  সৈয়দপুর রেষ্ট হাউসের একটি কক্ষ ৫০ টাকায়  ভাড়া নেন।  এ সময় ইউপি চেয়ারম্যান সহ ৮/১০ জনের একটি দল পর্যায়ক্রমে সেনা সদস্যের কক্ষে গিয়ে নানা ভয়ভীতি দেখিয়ে তার কাছে থাকা ৮ হাজার ৭শ টাকা ছিনতাই করে নেয়। ওই সময় মফিজুর নিজেকে সেনা সদস্য পরিচয় দিয়েও রক্ষা পাননি। উল্টো তাকে মারপিট সহ হত্যার হুমকী দিয়ে আরো ২০ হাজার টাকা চাঁদা দাবি করা হয়। খবর পেয়ে সৈয়দপুর থানা পুলিশ এসে সেনা সদস্যকে আহত অবস্থায় উদ্ধার করে। এরপর তাকে সৈয়দপুর সেনানিবাসের সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়। ওই ঘটনায় সেনা সদস্য মফিজুর নিজে বাদী হয়ে ঘটনার পরদিন কামারপুকুর ইউপি চেয়ারম্যান সহ ৮ জনের  বিরুদ্ধে সৈয়দপুর থানায় একটি মামলা দায়ের করে( মামলা নম্বর ৯)। মামলা দায়ের পর  থেকে ইউপি চেয়ারম্যান জিকো আহমেদ পলাতক থাকলেও  মামলার অন্যান্য আসামীরা জামিনে রয়েছেন।
এদিকে মামলার তদন্তকারী কর্মকর্তা সৈয়দপুর থানার ওসি (তদন্ত) আব্দুল আউয়াল ২০১৪ সালের ৩ ডিসেম্বর আসামীদের বিরুদ্ধে  আদালতে অভিযোগপত্র দাখিল করেন।#

পুরোনো সংবাদ

নীলফামারী 5151542121573118910

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item