সৈয়দপুরে ইউপি নির্বাচনের হাওয়া চেয়ারম্যান-সদস্য পদে ১৭২ জনের মনোনয়ন সংগ্রহ

মো. জহুরুল ইসলাম খোকন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি

ষষ্ঠ ধাপে সৈয়দপুর উপজেলার পাঁচ ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে প্রার্থীতা নিয়ে প্রার্থীদের দৌড়ঝাপ শুরু হয়েছে। চেয়ারম্যান পদে দলীয় প্রার্থী মনোনয়নকে ঘিরে তৃণমূলে নির্বাচনী উত্তাপ তুঙ্গে উঠেছে। সৈয়দপুরের পাঁচ ইউনিয়নের নির্বাচন আগামী ৪ জুন অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে মনোনয়ন পত্র সংগ্রহ ও জমা দান নিয়ে প্রার্থীরা ব্যস্ত সময় পার করছে। মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেয়ার শেষ তারিখ ৯ মে। গত বৃহস্পতিবার বিকাল পর্যন্ত চেয়ারম্যান পদে ১২ জন এবং সদস্য পদে নারী-পুরুষ মিলিয়ে ১৬০ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। চেয়ারম্যান প্রার্থীর মধ্যে আওয়ামী লীগ সমর্থিত ৪ জন, বিএনপি সমর্থিত ৮ জন, জাতীয় পার্টির ২ জন, ওয়ার্কার্স পার্টির ১ জন ও জাকের পার্টির ১ জন প্রার্থী রয়েছেন।
স্থানীয় নির্বাচন অফিস সূত্রে জানা যায়, চেয়ারম্যান পদে পাঁচ ইউনিয়নে বৃহস্পতিবার পর্যন্ত মনোনয়ন সংগ্রহ করেছেন মোট ১২ জন প্রার্থী। এর মধ্যে কামারপুকুর ইউনিয়নে ৬ প্রার্থী মনোনয়ন নিয়েছেন। এরা হলেন বর্তমান চেয়ারম্যান জিকো আহমেদ, শফিকুল ইসলাম, এমদাদুল হক, নূর আলম, মমিনুর রহমান ও রেজাউল করিম। এ ইউনিয়নের সদস্য পদে ৩৫ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ১২ জন মনোনয়ন সংগ্রহ করেছেন। বাঙ্গালীপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩ জন সংগ্রহ করেছেন মনোনয়ন। প্রার্থীরা হলেন সাইদুল হক বাবলু, শ্রী প্রনোবেশ বাগচি ও কামাল আহমেদ। এই ইউনিয়নে সদস্য পদে ২৭ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ৪ জন মনোনয়ন নিয়েছেন।
কাশিরাম বেলপুকুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ছয়জন মনোনয়ন নিয়েছেন। এরা হলেন সামশুল ইসলাম, আজাহারুল ইসলাম ভুতলু, আনিছুল হক চৌধুরী, বর্তমান চেয়ারম্যান এনামুল হক, কামরুন নাহার ইরা ও লানচু হাসান চৌধুরী। এই ইউনিয়নে সদস্য পদে ২৬ জন এবং সংরক্ষিত মহিলঅ সদস্য পদে ৯ জন মনোনয়ন সংগ্রহ করেছেন।
খাদামথুপুর ইউনিয়নে তিন প্রার্থী চেয়ারম্যান পদে মনোনয়ন সংগ্রহ করেছেন। প্রার্থীরা হলেন লুৎফর রহমান সরকার, বর্তমান চেয়ারম্যান জুয়েল চৌধুরী ও মাসুদ রানা পাইলট। এই ইউনিয়নে সদস্য পদে ২৩ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে মনোনয়ন নিয়েছেন  জন।
বোতলাগাড়ী ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী মনোনয়ন সংগ্রহ করেছেন। প্রার্থীরা হলেন বর্তমান চেয়ারম্যান ছাইদুর রহমান সরকার, রফিকুল ইসলাম ও মোন্নাফ আলী সরকার। এই ইউনিয়নে সদস্য পদে ৪০ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ৭ জন মনোনয়ন সংগ্রহ করেছেন। নির্বাচনের তফসিল অনুযায়ী মনোনয়নপত্র যাচাই বাছাই হবে ১১ ও ১২ মে এবং মনোনয়ন পত্র প্রত্যাহার ১৯ মে।

পুরোনো সংবাদ

নীলফামারী 2944578923023956468

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item