বাল্যবিবাহ থেকে রক্ষা পেলোনা ‘আদুরী’


মো. জহুরুল ইসলাম খোকন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি



সৈয়দপুর থনায় অপহরণের মামলা দিয়েও বাল্যবিবাহ থেকে রক্ষা পেলোনা আদুরী নামের এক অষ্টম শ্রেণির ছাত্রী। অপহরণের দুইদিন পর তাকে অপহরণকারী যুবকের সাথেই জোরপূর্বক বিয়ে দেয়া হয়েছে। ৩ মে রাতে এ ঘটনা ঘটেছে উপজেলার বোতলাগাড়ী ইউনিয়নের বসুনিয়াপাড়া গ্রামে।
জানা যায়, উপজেলার বোতলাগাড়ী ইউনিয়নের বসুনিয়াপাড়ার কৃষক ওয়াহেদুজ্জামানের মেয়ে আদুরী (১৪) ওই গ্রামের আদর্শ বালিকা বিদ্যালয়ের ৮ম শ্রেণির মেধাবী ছাত্রী। আধুরী মেধাবী ও সুন্দরী হওয়ায় ওই এলাকার মেম্বার প্রার্থী আতিয়ার রহমানের ছেলে অটোরিক্সা চালক মিলন (২৩) প্রেম প্রস্তাব দিয়ে আসছিল। কিন্তু আদুরী বারবারই প্রেম প্রস্তাব প্রত্যাখ্যান করে। প্রতিদিনের ন্যায় গত ২ মে আদুরী স্কুল থেকে বাড়ি ফেলার পথে অটোরিক্সা চালক মিলন তাকে অপহরণ করে। পরে ঘটনাটি জানাজানি হলে আদুরীর বাবা ওয়াহেদুজ্জামান স্থানীয় থানায় একটি অপহরণের অভিযোগ দায়ের করেন। ওই অভিযোগের প্রেক্ষিতে থানা পুলিশ অপহরণ হওয়া আদুরীকে উদ্ধার করার চাপ দিলে ছেলেটির বাবা তাদের উদ্ধার করে ৩ মে ওই এলাকার মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুস সামাদ ও লাকী বসুনিয়ার কথামত জোরপূর্বক বিয়ে দেয়। ওই এলাকার নাজমুল হক নামের এক কাজীর দ্বারাই বাল্যবিবাহটি দেয়া হয়েছে বলে জানা যায়।
মেয়ের বাবা ওয়াহেদুজ্জামান জানান, আদুরীর বিয়ের বয়স হয়নি বলেই বিয়ে দিতে চাননি তিনি। কিন্তু তিনি গরীব বলে মেয়ের বিয়ে করাতে বাধ্য করা হয়েছে। ছেলের বাবা আতিয়ার রহমান বলেন, মেয়ের বাবা থানায় মেয়ে অপহরণের মামলা দিয়েছিলেন। মামলা তদন্ত অফিসার শরীফ উদ্দিন ছেলে মেয়েকে উদ্ধার করে বিয়ে দিতে বলেছেন বলেই তাদের বিয়ে দেওয়া হয়েছে।
কাজী নাজমুল বলেন, বাল্যবিবাহ তিনি দিয়েছেন কিনা জানেননা। ছেলে ও মেয়ের পরিবার যদি থাকে রাজি তাহলে কি করবেন আর কাজী?

পুরোনো সংবাদ

নীলফামারী 2277379931446938022

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item