প্রধানমন্ত্রীর নির্দেশনার তোয়াক্কা নেই রেলের জমি, কোয়ার্টার দখল ও বিক্রয় চলছেই

মো. জহুরুল ইসলাম খোকন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি

কোনক্রমেই বন্ধ হচ্ছে না রেলের জমি ও কোয়ার্টার দখল বিক্রয়। গত ২৯ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রী সভায় রেলের জমি দখলকারী ও সহযোগীদের ৭ বছর জেল দেয়ার সিদ্ধান্ত গৃহিত হয়। কিন্তু এরপরেও সেই সিদ্ধান্তকে একদিকে রেলওয়ের আই ডাব্লু আমলে নিচ্ছেন না, তেমনি দখলবাজরাও তাদের কার্যক্রম অব্যাহত রেখেছেন।
সূত্রের অভিযোগ, বর্তমান সরকার ক্ষমতায় আসার আগেই সৈয়দপুর রেলওয়ের প্রায় ৬০০ কোটি টাকার মূল্যের রেল সম্পত্তিসহ ১৮০০ কোয়ার্টার দখল হয়ে যায়। গতদিনে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর সাবেক রেলমন্ত্রী সুরঞ্জিত সেন গুপ্ত ও সাবেক যোগাযোগ ও রেলমন্ত্রী ওবায়দুল কাদের সৈয়দপুর রেল কারখানা পরিদর্শনকালে রেলের জমিতে অবৈধ বসবাসকারীদের ও কোয়ার্টার দখলকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথা বলায় ওই সময় কিছুটা হলেও বন্ধ থাকে রেলের জমি দখল ও বিক্রয়। এরপর মজিবুর রহমান রেল মন্ত্রণালয় দায়িত্ব পাওয়ার পর দখলবাজরা সক্রিয় হয়ে ওঠে। পাল্লা দিয়ে শুরু করে দখল বিক্রয়।
রেল বাঁচাও, দেশ বাঁচাও এ শ্লোগানকে সামনে রেখে গত ২৯ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রী সভায় রেলের জমি দখলকারী ও সহযোগীদের ৭ বছর জেল দেয়ার সিদ্ধান্ত গৃহিত হয়। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মন্ত্রী পরিষদের ওই সিদ্ধান্তকে আমলেও নিচ্ছেন না রেলের আই ডাব্লু তৌহিদুল ইসলামসহ দখলবাজরা।
সম্প্রতি সৈয়দপুর শহরের রেল হাসপাতাল মোড় সংলগ্ন মফিজ নামের এক মুরগি ব্যবসায়ী রেলের জমি দখল করে সেখানে দ্বিতল ভবন নির্মাণ কাজ অব্যাহত রেখেছেন। এলাকাবাসীর পক্ষ থেকে রেলের আইডাব্লুকে দ্বিতল ভবন নির্মাণের অভিযোগ দিলে তিনি আইনী পদক্ষেপ না নিয়ে অজ্ঞাত কারনে চোখ কান বন্ধ রেখেছেন। পরে অভিযোগ পেয়ে প্রধানমন্ত্রীর সিদ্ধান্তকে বাস্তবায়ন করার লক্ষ্যে স্থানীয় সাংবাদিকরা ঘটনাস্থলে ছবি নিতে গেলে মফিজ নামের ওই মুরগি ব্যবসায়ী ও অপর আর এক রেলের জমি দখলকারী আকরাম নামের এক ব্যক্তি সাংবাদিকদের দেখে নেয়ার হুমকি দেয়। কারণ আইডাব্লু তৌহিদুল ইসলামের নির্দেশেই রেলের জমিতে বহুতল ভবন নির্মাণ করছেন বলে জানান তিনি।
রেলের আইডাব্লু তৌহিদুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রীর মন্ত্রীসভায় দখলকারী ও সহযোগীদের বিরুদ্ধে আইনী সিদ্ধান্ত নেয়ার কথা তিনি শুনেছেন। কিন্তু কোন কাগজপত্র পাননি তিনি। কাগজপত্র পেলে ব্যবস্থা নিবেন বলে মন্তব্য করেন তিনি।

পুরোনো সংবাদ

নীলফামারী 2311265291013576336

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item