ক্ষমতা আছে যার শিক্ষকদের কান ধরানোর সময় তার

মো. জহুরুল ইসলাম খোকন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি

রাজনৈতিক ক্ষমতা যার শিক্ষকদের কান ধরানোর সময় তার। শিক্ষাই জাতির মেরুদন্ড নয়। ক্ষমতাই দেশ ও জাতির মেরুদন্ড। গতকাল ভারাক্রান্ত মন নিয়ে এমনই মন্তব্য করলেন সৈয়দপুরের শিক্ষক সমাজ।
শিক্ষকরা বলছেন, দেশ হয়েছে উন্নত। গড়ে উঠেছে ডিজিটাল বাংলাদেশ। এসেছে সবকিছুতেই পরিবর্তন। এনালগ থেকে ডিজিটালে রূপান্তরিত হয়েছে। এর প্রভাব পড়েছে মেরুদন্ডতেও। তারা বলছেন, সাবেক ক্ষমতাধর এক নেতা প্রায় ৪০ বছর পর তার শিক্ষককে দেখে অঝোরে কেঁদে ফেলেছেন এবং জড়িয়ে ধরার পর পা ধরে সালামও করেছেন তিনি। একই দিনে প্রভাবশালী ও ক্ষমতাধর অপর এক নেতা কান ধরে উঠবস করালেন এক শিক্ষককে। আর সেটি উপভোগ করলেন শত শত মানুষ। কি চমৎকার পরিবর্তন।
প্রবীণরা শিক্ষা দিয়েছেন পিতা-মাতার পরের স্থানই হল শিক্ষকদের। আসলে সে শিক্ষাটাও হল পুরনো দিনের। নতুন দিনের শিক্ষা হল শিক্ষা ছেড়ে ক্ষমতাধর যদি হতে চাও তাহলে শিক্ষক পেটাও। সাথে সাথে কান ধরে উঠবসও করাও।
দেশ পরিচালনায় যিনি প্রধান তিনি প্রবীণদের ওই শিক্ষার আলোকে শিক্ষককে দিয়েছেন সম্মান। এর ফলে তিনি গড়েছেন ডিজিটাল বাংলাদেশ। আর অপর এক সহযোগী ক্ষমতাধর নেতা শিক্ষকদের করছেন বেইজ্জত। ডিজিটালে চলছে এ কোন খেলা। তা জাতির বুঝা দায়, এ মন্তব্য শিক্ষক সমাজের।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 2579340458113825475

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item