বিনা অপরাধে ছাত্র পিটিয়ে শয্যাশায়ী করলেন এক শিক্ষক

মোঃ জহুরুল ইসলাম খোকন, সৈয়দপুর (নীলফামরী) প্রতিনিধি ঃ

অপরাধ না করেও ৮ম শ্রেণীর এক মেধাবী ছাত্রকে স্কেল দিয়ে পিটেয়ে আহত করেছেন এক শিক্ষক। বর্তমানে ওই ছাত্র স্থানীয় ১০০ শয্যা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। ঘটনাটি ঘটেছে শহরের শেরে বাংলা বহুমুখী উচ্চ বিদ্যালয়ে। এ ঘটনায় ক্ষোভের সৃষ্টি হয়েছে অভিভাবক সহ শিক্ষার্থীদের মাঝে।
প্রত্যক্ষদর্শী শিক্ষার্থীরা জানায়, সৈয়দপুর উপজেলার বোতলাগাড়ী ইউনিয়নের শ্বাষকান্দর এলাকার কৃষক আমিনুলের ছেলে আদর আলী শহরের শেরে বাংলা বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্র্রেণীর এক মেধাবী ছাত্র। গত বৃহস্পতিবার ক্লাস চলাকালীন সময়ে ইংরেজী বিভাগের এক শিক্ষক অন্যান্য শিক্ষার্থীদের ব্লাক বোর্ডের মাধ্যমে ইংরেজী গ্রামার শিখাতে বলেন আদরকে। শিক্ষকের কথামত সে ব্লাক বোর্ডের মাধ্যমে অন্যান্য শিক্ষার্থীদের বোঝানোর সময় ক্লাস ঘন্টা পড়লে ওই শিক্ষক ক্লাস থেকে বেরিয়ে যান। এমন সময় ওই ক্লাস রুমে ঢুকে পড়েন গিরিশ চন্দ্র রায় নামের ওপর এক কম্পিউটার শিক্ষক। তিনি আদরকে তার লেখা বন্ধ করে ব্রেঞ্চে গিয়ে বসতে বলেন। কিন্তু আদর ওই শিক্ষককে বলেন স্যার গ্রামারটি ইংরেজি স্যার লিখার জন্য বলেছেন। এ কথা বলার সাথে সাথে গিরিশ চন্দ্র রায় নামের ওই শিক্ষকটি তাকে ডাস্টার দিয়ে ঘাড়ে আঘাত করে আবারো ব্রেঞ্চে গিয়ে দাঁড়িয়ে থাকতে বলেন। কিন্তু আদর নামের ওই ছাত্রটির মাথা ঘুরতে থাকলে সে ব্রেঞ্চে গিয়ে বসে পড়ে। এ অপরাধে গিরিশ চন্দ্র রায় নামের ওই শিক্ষকটি তাকে স্কেল দিয়ে পিটিয়ে গলা ধাক্কা দিয়ে ক্লাস থেকে বের করে দেন। পরে ওই স্কুলের কয়জন শিক্ষার্থী ও এলাকাবাসী আদরকে অজ্ঞান অবস্থায় নিয়ে ভর্তি করায় স্থানীয় ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে।
আদরের বাবা আমিনুল ইসলাম বলেন, তার ছেলেকে কোন অপরাধে মেরে অজ্ঞান করা হয়েছে জানতে চাইলে গিরিশ চন্দ্র রায় নামের ওই শিক্ষক বলেন, আদরকে মারার ব্যাপারে কোন কৈফিয়ত তিনি দিতে রাজি নন। আমিনুল ইসলাম আরও বলেন, এর আগেও ওই শিক্ষক আরিফুজ্জামান নামের নবম শ্রেণীর অপর এক শিক্ষার্থীকে গরু পিটা করেছেন।
এ ব্যাপারে কম্পিউটার শিক্ষক গিরিশ চন্দ্র রায় সাংবাদিকদের বলেন, ভাল রেজাল্ট করার জন্যই শিক্ষার্থীদের পিটানো হয়। ছাত্র পিটানো যদি অপরাধ হয় তাহলে এ অপরাধ তিনি বার বারই করবেন বলে মন্তব্য করেন।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 1537313553618852335

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item