রংপুরে পল্লীতে ভুমিদস্যু মহাসীন মেম্বারের তান্ডব

হাজী মারুফ,রংপুর ব্যুরো:
রংপুরের পানবাড়ি ভক্তিপুরে সাবেক ইউপি সদস্য ভুমিদুস্য মহাসীন আলী ও মতিউর রহমানদের তান্ডবে দিশেহারা হয়ে পড়েছেন একটি অসহায় পরিবার। জোড়পূর্বক জমি দখল, হামলা ও মামলার পরও বর্তমানে মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আতংকে দিন কাটাছেন পরিবারের সদস্যরা।
নিরুপায় পরিবারটি ন্যায় বিচার প্রত্যাশায় আইন প্রয়োগকারী কর্তৃপক্ষ, সাংবাদিক, মানবাধিকার সংস্থাসহ সংশ্লিষ্টদের হস্তক্ষেপ কামনা করেছেন।
লিখিত অভিযোগে জানা গেছে, রংপুর সদর উপজেলার ধাপেরহাট জানকী পানবাড়ী ভক্তিপুর এলাকার ওয়াহেদের ছেলে ভুমিদুস্য সাবেক ইউপি সদস্য মহাসীন আলী ও শাহাজান আলীর ছেলে মতিউর রহমান একই এলাকার মৃত-আ. জব্বারের ছেলে হারেছ উদ্দিন, লোকমান হোসেন, নূর আলম ও নূর মহনদের সাথে দীর্ঘদিন ধরে জমি-জমা নিয়ে বিরোধের জের ধরে গন্ডগোল চলে আসছিল। এরই জের ধরে গত ২২ এপ্রিল হারেছ ও লোকমানদের জমিতে মহসীন আলী মেম্বার ও মতিউর দেশিয় অস্ত্রে-শন্ত্রে সজ্জিত হয়ে সন্ত্রসী কায়দায় ট্রাক্টর দিয়ে পাটক্ষেতসহ বিভিন্ দাগের জমিতে হালচাষ দিতে থাকে।  খবর পেয়ে লোকমান ও তার লোকজন বাধা দিতে গেলে তাদের উপর চালানো হয় মধ্যযুগীয় কায়দায় নির্যাতন। তাদের হাত থেকে মহিলারাও রেহাই পায়নি। জমিতেই চলে মহিলাদের উপর যৌন ও পাশবিক নির্যাতন। শরীরের বিভিন্ন জায়গায় গুজে দেওয়া হয় পেরেক। পরে রক্তাত অবস্থায় এলাকাবাসী তাদের উদ্বার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল (রমেক হাসপাতালে) ভর্তি করেন। প্রভাবশালী মহসীন হাসপাতালেও তার দাপট খাটান। ভূক্তভোগীদের ছাড়পত্র ছাড়াই ওই হাসপাতাল থেকে বের করে দেওয়া হয়। পরে আহতের অবস্থা অবনতি হলে এলাকাবাসী ঐক্যবদ্ধ হয়ে পুনরায় হাসপাতালে ভর্তি করান। বর্তমাতে লোকমান ও নূরবানু চিকিৎসাধীন রয়েছেন। তাতের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। আহতদের হাসপাতাল ছাড়ার অব্যাহত হুমকি দিয়ে আসছে মহসীন ও তার লোকজন।
অপরদিকে অসহায় পরিবারদের সদস্যদের বিরুদ্বে মিঠাপুকুর রংপুর কোতয়ালী থানায় বিভিন্ন মিথ্যা মামলা দিয়ে হয়রানি করার অভিযোগ উঠেছে। এদিকে এ রির্পোট লেখা পযর্ন্ত মামলার প্রস্তুতি চলছে ।

পুরোনো সংবাদ

রংপুর 8038881248651387632

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item