নীলফামারীতে তিন জেএমবি সদস্য গ্রেপ্তার

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ২ মে॥
নীলফামারীতে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন জেএমবির দিন সদস্যকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। আজ সোমবার বিকেলে পুলিশ সুপার জাকির হোসেন খান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয় গত ৩০ এপ্রিল তাদেরকে গ্রেফতার করা হয়।
এসময় তাদের কাছ থেকে দুটি পিস্তল, ছয়টি হাতবোমা, একটি চাপাতি ও চারটি চাকু উদ্ধার করা হয়।
গ্রেপ্তার হওয়া ওই তিন জেএমবি সদস্য হলেন, নীলফামারী সদর উপজেলার গোড়গ্রাম ইউনিয়নের কিত্তিনিয়াপাড়া গ্রামের গোলাম মোস্তফার ছেলে আব্দুর রহমান (২৫), পলাশবাড়ি ইউনিয়নের আরাজি ইটাখোলা গ্রামের সাহেব আলীর দুই ছেলে মাসুদার রহমান ওরফে ইব্রাহীম ওরফে মাসুদ (৪২) ও মোশারফ হোসেন (৩৮)।
প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, নীলফামারী শহরে পুলিশ হত্যাসহ বিভিন্ন স্থানে নাশকতার নাশকতার পরিকল্পনা করছিল জেএমবি সদস্যরা। তারা গত ফ্রেবুয়ারী সমাসের প্রথমার্ধে ওই পরিকল্পনা গ্রহন করলেও পুলিশের তৎপরতায় তা বাস্তবায়ন করতে পারেনি। সম্প্রতি বিভিন্ন স্থানে সংঘটিত হত্যাকান্ডের জড়িত সদস্যরা তাদের সাথে নিয়মিত যোগাযোগ রাখতো। এবং জেএমবি সদস্য আব্দুর রহমানের বাড়িতে এসব হত্যাকান্ড ও নাশকতার পরিকল্পনার নিয়মিত বৈঠক করতো বিভিন্ন জেলা থেকে আসা জেএমবি সদস্যরা। তাদের উদ্দেশ্য অন্য ধর্মালম্বীকে কাফের আখ্যায়িত করে হত্যা, বিচারক, পুলিশ, খাদেম, পীরসহ বিভিন্ন জনকে নাস্তিক আখ্যায়িত করে হত্যা করে দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করা এবং দেশে ইসলামী শাসন প্রতিষ্ঠা করা।
পুলিশ সুপার জাকির হোসেন খান ওই প্রেস বিজ্ঞপ্তির কথা স্বীকার করে বলেন,‘প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই তিন জেমবি সদস্য এসব পরিকল্পনার কথা স্বীকার করেছেন। সোমবার আদালতের মাধ্যমে তাদেরকে কারাগারে পাঠানো হয়েছে।

পুরোনো সংবাদ

প্রধান খবর 543076649626593411

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item