ইসলামী বিশ্ববিদ্যালয়ে রাজনৈতিক কর্মকান্ড নিষিদ্ধ

হুমায়ুন কবীর জীবন,ইবি প্রতিনিধি :
আওয়ামীপন্থী সংগঠনের শিক্ষক-কর্মকর্তাদের পাল্টাপাল্টি কর্মসূচিকে কেন্দ্র করে ক্যাম্পাসে শৃঙ্খলা অবনতির আশঙ্কায় এবং শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে ইসলামী বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার মিছিল, মিটিং এবং বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার এস এম আব্দুল লতিফ সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ জরুরী অবস্থা জারি করা হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে।

জানা যায়, বঙ্গবন্ধু পরিষদ ও শাপলা ফোরামের আওয়ামীপন্থী শিক্ষক-কর্মকর্তারা ভিসিপন্থী কর্মকর্তাদের উপর আক্রমনকারীদের শাস্তি এবং দ্রুত বিচারের দাবিতে সোমবার সকালে মৌন মিছিল করার ঘোষণা দেয়। অপরদিকে প্রো-ভিসিপন্থী শিক্ষক-কর্মকর্তারা তাদের দলীয় দুই সহকারী রেজিস্ট্রারের বহিস্কারাদেশ প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করার ঘোষণা দেয়। তারা যেকোন মূল্যে তাদের আন্দোলন সফল করবে বলে জানা গেছে। এতে তাদের এই পাল্টাপাল্টি কর্মসূচিকে কেন্দ্র করে সংঘাতের আশঙ্কায় ক্যাম্পাসে সকল ধরণের মিছিল, মিটিংসহ সব ধরনের রাজনৈতিক কর্মকান্ডে নিষেধাজ্ঞা জারি করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এব্যাপারে প্রক্টর প্রফেসর ড. মাহবুবর রহমান বলেন, বিশ্ববিদ্যালয় সাভাবিক পরিস্থিতিতে চলছে। শিক্ষার পরিবেশ শুষ্ঠু রাখতে ক্যাম্পাসে সকল ধরনের রাজনৈতিক কর্মকান্ড নিষেদ্ধ ঘোষণা করা হয়েছে।

উল্লেখ্য, গত বুধবার আওয়ামীপন্থী সংগঠন বঙ্গবন্ধু পরিষদ ও শাপলা ফোরামের উভয় গ্রুপের নেতা কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এর পর থেকেই ক্যাম্পাসে আতঙ্ক বিরাজ করছে।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 5541224277774285635

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item