সৈয়দপুরে ইউপি নির্বাচনের হাওয়া চেয়ারম্যান পদে ৩১, সদস্য পদে ৩৪৫ জনের মনোনয়ন বৈধ ঃ বাতিল ৭ মনোনয়ন

মো. জহুরুল ইসলাম খোকন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি

ইউনিয়ন পরিষদের নির্বাচনকে সামনে রেখে সৈয়দপুরের পাঁচ ইউনিয়নের ভোটের হাওয়া বইতে শুরু করেছে। মঙ্গলবার ছিল মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। মনোনয়ন জমার শেষ দিনে মোট ৩৫৩ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেন। গত বৃহস্পতিবার প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই সম্পন্ন হয়েছে। যাচাই-বাছাইয়ে ত্র“টিপূর্ণ মনোনয়ন পত্রের কারণে ৭ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এর মধ্যে সাধারণ সদস্য পদে ৬ জন এবং ১ জন সংরক্ষিত মহিলা সদস্য রয়েছেন। বৈধ ঘোষণা করা হয়েছে ৩৪৫ জন প্রার্থীর মনোনয়ন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৩১ জন, সাধারণ সদস্য পদে ২৪৬ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ৬৮ জন প্রার্থী রয়েছেন।
ষষ্ঠ ধাপে এ নির্বাচনে এই প্রথম চেয়ারম্যান পদে দলীয় প্রতীক নির্বাচন অনুষ্ঠিত হবে। ফলে দল মনোনিত প্রার্থীদের নিয়ে সর্বত্র চলছে তুমুল আলোচনা। চেয়ারম্যান পদে ৩১ জন প্রার্থীর মধ্যে দলীয় প্রার্থী রয়েছেন আওয়ামী লীগের ৫ জন, বিএনপির ৫ জন, জাতীয় পার্টির ৩ জন, ওয়ার্কার্স পার্টির ১ জন এবং জাকের পার্টির ১ জন প্রার্থী। বাদ বাকি ১৬ জন হচ্ছেন স্বতন্ত্র প্রার্থী। সদস্য পদে মোট প্রার্থী হয়েছেন ৩২৭ জন। এদের মধ্যে সাধারণ সদস্য পদে ২৪৫ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ৬৮ জন প্রার্থী হয়েছেন।
পাঁচ ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন, বোতলাগাড়ী ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ছাইদুর রহমান সরকার (স্বতন্ত্র), আল-হেলাল চৌধুরী (আ’লীগ), মোন্নাফ আলী (স্বতন্ত্র), হাসিবুল চৌধুরী (স্বতন্ত্র), রফিকুল ইসলাম (বিএনপি), আজাহার আলী (স্বতন্ত্র)।
কামারপুকুর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান জিকো আহমেদ (আ’লীগ), এমদাদুল হক (জাপা), রেজাউল করিম (বিএনপি), নূর আলম ভরসা (স্বতন্ত্র), মমিনুর রহমান মমিন (স্বতন্ত্র), ফয়েজ আহমেদ (স্বতন্ত্র), আনোয়ার সরকার (স্বতন্ত্র) ও শফিকুল ইসলাম (স্বতন্ত্র)।
বাঙ্গালীপুর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ডা. শাহজাদা সরকার (আ’লীগ), সাইদুল হক বাবলু (বিএনপি), কামাল আহমেদ (জাপা) ও প্রাণোবেশ বাগচি (স্বতন্ত্র)।
কাশিরাম বেলপুকুর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান এনামুল হক চৌধুরী (আ’লীগ), কামরুন নাহার ইরা (ওয়ার্কার্স পার্টি), আনিছুল হক (বিএনপি), নানচু চৌধুরী (জাকের পার্টি), আজহারুল ইসলাম  ভুতুলু (স্বতন্ত্র), সামসুল ইসলাম (স্বতন্ত্র), তাজুল ইসলাম (স্বতন্ত্র), মাহব ও কাজী জিয়াউর রহমান (স্বতন্ত্র)।
খাতামধুপুর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান জুয়েল চৌধুরী (স্বতন্ত্র), মাসুদ রানা পাইলট (আ’লীগ), লুৎফর রহমান চৌধুরী (বিএনপি), মাহবুব রহমান (স্বতন্ত্র) ও মাহফুজ রেজা (স্বতন্ত্র)।
পাঁচ ইউনিয়নে ১৫ জন স্বতন্ত্র পরিচয়ে প্রার্থী হলেও অধিকাংশ প্রার্থী আ’লীগ, বিএনপি ও জাপার দলীয় নেতা। এসব স্বতন্ত্র প্রার্থীদের দলের বিদ্রোহী প্রার্থী হিসেবে দেখছেন ইফনিয়নবাসী। তারা দলের মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র পরিচয়ে প্রার্থী হয়েছে। এসব প্রার্থী দলীয় প্রার্থীদের জন্য চ্যালেঞ্জ হয়ে উঠেছে বলে ভোটাররা মন্তব্য করেছেন। তবে প্রতীক বরাদ্দের পর প্রচার প্রচারণা শুরু হলে স্পষ্ট হবে বলে ভোটারদের মন্তব্য। পাঁচ ইউনিয়নে হালনাগাদ ভোটার তালিকা অনুযায়ী মোট ভোটার সংখ্যা হচ্ছে ৯৪ হাজার ১২০ জন। আসন্ন নির্বাচনের তফসিল অনুযায়ী প্রার্থীতা প্রত্যাহার ১৯ মে এবং নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৪ জুন।

পুরোনো সংবাদ

নীলফামারী 5254533333998973461

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item