নীলফামারীতে আঃলীগের মনোনয়নে বির্তকিত ব্যাক্তির নাম প্রেরনে তৃণমুলে ক্ষোভ


বিশেষ প্রতিনিধিঃ


পঞ্চম দফার ইউনিয়ন পরিষদ নির্বাচনে নীলফামারীর জলঢাকা উপজেলার খুটামারা ইউনিয়নে আওয়ামী লীগের দলীয় চেয়ারম্যান প্রার্থীর নামের তালিকায় বির্তকিত ব্যাক্তি আবু সাহিদ শামিমের নাম কেন্দ্রে প্রেরনে তৃণমুল নেতাকর্মীদের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। শনিবার দুপুরে তৃণমুল নেতাকর্মীরা শামিমকে দলীয় মনোনয়ন থেকে বাদ দেয়ার  দাবি তুলে সাংবাদিকদের কাছে  অভিযোগ করেছে। তারা অভিযোগ তুলে বলেছে উক্ত আবু সাহিদ শামিম একজন শ্রমিক নেতা হলেও তিনি এক প্রভাবশালী নেতার হাত ধরে ইউনিয়নের টেংগনমারী ডিগ্রি কলেজের গর্ভনীং বডির সভাপতি নির্বাচিত হয়ে এক শিবির ক্যাডারকে প্রভাষকের চাকুরী দিয়েছে। চাকুরীপ্রাপ্ত শিবির ক্যাডার আরাফাত হোসেন ২০১০ সালে ৯ ফেব্রুয়ারী রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতা ফারুক হোসেন হত্যা মামলার ৪১ নম্বর চার্জশীটভুক্ত আসামী ও উক্ত ইউনিয়নের পূর্বখুটামারা ডাঙ্গাপাড়া গ্রামের আব্দুল করিমের পুত্র। এ ছাড়া ১৯৭১ সালের স্বাধীনতাযুদ্ধে শামিমের পিতা আব্দুল মজিদ পাকি সেনাদের দোষর হিসাবে  পিচ কমিটির সহ সভাপতির দায়িত্ব পালন করেছিল। এ ছাড়া শামিমের সকল ভাই ও আতœীয় স্বজন সরাসরি বিএনপি ও জামায়াতের রাজনীতির সাথে জড়িত।

অভিযোগে আরো বলা হয় ইউনিয়ন থেকে শামিম সহ চারজনের নামের তালিকা কেন্দ্রে পাঠায়। অপর তিনজন হলো ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল হান্নান, আওয়ামী লীগ নেতা মাহফুজার রহমান,যুবলীগ নেতা কামরুজ্জামান দুলাল। সুত্র মতে আবু সায়িদ শামিম বাদে অপর তিনজনের যে কাউকে দলীয় মনোনয়ন দেয়া হলে ইউনিয়ন আওয়ামী লীগ তার সকল অঙ্গসংগঠনের নেতাদের কোন আপক্তি থাকবেনা।
অভিযোগকারীরা হলেন উক্ত ইউনিয়নের  আওয়ামী লীগ নেতা মহুবার রহমান,তৈয়বুর রহমান,শক্তিপদ রায়,ওমর আলী,তাজুল ইসলাম,নৃপেন্দ্র নাথ রায় প্রমুখ।
এ ব্যাপারে জলঢাকা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনসার আলী মিন্টুর সাথে কথা বলা হলে তিনি জানান বিষয়টি জেলা কমিটিকে অবগত করা হয়।
জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ বলেন তৃণমুল থেকে খুটামারী ইউনিয়ন থেকে ৪ জন চেয়ারম্যান প্রার্থীর নাম আসে। আমরা চারজনের নামই কেন্দ্রে প্রেরন করা হয়েছে। কেন্দ্র যাকে ভাল মনে করবে তাকে দলীয় মনোনয়নপত্র করবে।

পুরোনো সংবাদ

নির্বাচন 9165922786209372106

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item