ডিএমসি করার নামে শিশু হত্যা করে কোটিপতি আঞ্জুমান আরা নার্স

মো. জহুরুল ইসলাম খোকন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি

সৈয়দপুরে ডিএমসি করার নামে আঞ্জুমান আরা নামের এক নার্স ৩/৪ মাসের গর্ভের শিশু নষ্ট করে কোটিপতি হওয়ার অভিযোগ মিলেছে। শহরের ১০০ শয্যা হাসপাতালে কর্মরত ওই নার্স নিজেকে ডাক্তার পরিচয় দিয়ে এমনই ঘটনা ঘটিয়ে চলেছে বলে অভিযোগ পাওয়া যায়।রবিবার উপজেলার বোতলাগাড়ী ইউনিয়নের কাঙ্গালপাড়ার শফিকুল ইসলাম নামের এক ব্যক্তি এ অভিযোগ করেন।
শফিকুল বলেন, গত শুক্রবার তার স্ত্রীর বমি বমি ভাব ও হালকা পেটে ব্যথার কারণে ১০০ শয্যা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল চিকিৎসার জন্য। কিন্তু আঞ্জুমান আরা নামের ওই নার্স সুকৌশলে তার স্ত্রীকে নিয়ে তার বাড়িতে যায়। সেখানে ভয়ভীতি দেখিয়ে গর্ভের সন্তান নষ্ট করে হাতিয়ে নেয় ৪ হাজার টাকা।
একটি সূত্র জানায়, উপজেলার গ্রামাঞ্চল বা শহরের গর্ভধারীনি মায়েদের বমি বমি ভাব, হালকা পেটে ব্যথাসহ অসুস্থ হয়ে স্থানীয় ১০০ শয্যা হাসপাতালে ভর্তি হলে তাদের ঠিকমত চিকিৎসা দেয়া হচ্ছেনা। পরে সুকৌশলে সঠিকভাবে সুচিকিৎসা দেয়ার কথা বলে ওইসব রোগীদের নিয়ে যাওয়া হচ্ছে হাসপাতালে কর্মরত আঞ্জুমান আরা নামের ওই নার্সের বাড়িতে। সেখানে গর্ভের বাচ্চা নষ্ট করা না হলে রোগীর সমস্যা হবে এমন ভয়ভীতি দেখিয়ে ডিএমসি করার নামে শিশু হত্যা করে ওই নার্স হাতিয়ে নিচ্ছে হাজার হাজার টাকা।
সংশ্লিষ্ট একটি সূত্র জানায়, আঞ্জুমান আরা ১০০ শয্যা হাসপাতালের কর্মরত নার্স হলেও তার ভাবখানা একজন গাইনী বিশেষজ্ঞের মত এবং তিনি নিজেকে ডাক্তার বলেও পরিচয় দিয়ে চলেছেন সর্বত্র। একজন গাইনী রোগ বিশেষজ্ঞরা প্রতিমাসে যা উপার্জন করেন না তার চেয়ে কয়েক গুণ অর্থ উপার্জন করেন আঞ্জুমান আরা নামের ওই নার্স। শুধুমাত্র ডিএমসি ও এমআর করার কারণেই তিনি অর্থের পাহাড় গড়েছেন।
এমন অভিযোগের প্রেক্ষিতে নার্স আঞ্জুমান আরা বলেন, ডিএমসি বা এমআর করার অনুমতি তার রয়েছে। হাসপাতাল হোক আর বাড়িতেই হোক ডিএমসি বা এমআর তিনি করবেনই। যদি কারও কিছু করার থেকে থাকে তাহলে চেষ্টা করার কথা বলেন।
কথা হয় সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালের ডা. আরিফুল হক সোহেলের সাথে। তিনি বলেন, মাকে বাঁচানোর জন্যই বাধ্য হয়ে গর্ভের সন্তান নষ্ট করতে হয়। যারা ডিএমসি বা এমআর করার নামে গর্ভের সন্তান নষ্ট করছেন তারা অবশ্যই শিশু হত্যা করছেন। তাদের বিরুদ্ধে শিশু হত্যা মামলা হওয়া উচিত বলে তিনি মন্তব্য করেন।

পুরোনো সংবাদ

নীলফামারী 3619241742763731327

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item