সৈয়দপুরে ইউএস বাংলা বিমান ফের দূর্ঘটনায়

বিশেষ প্রতিনিধি ১৫ এপ্রিল॥
সৈয়দপুর বিমানবন্দরে অবতরনের সময় ইউএস বাংলা এয়ারলাইন্সের নিয়মিত একটি ফ্লাইট গতকাল পহেলা বৈশাখের দিন বৃহ®পতিবার বিকেলে (১৪ এপ্রিল) বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে। আর এতে প্রাণে বেঁচে গেছে বিমানে থাকা ৭৪ জন যাত্রী।
যাত্রীরা জানায় ঢাকা- সৈয়দপুর আকাশপথে ইউএস বাংলার বিমানটি বৃহস্পতিবার বিকেল ৫টা ৫  মিনিটে সৈয়দপুর বিমানবন্দরে অবতরণের সময়  রানওয়ের ল্যান্ডিং পয়েন্ট থেকে একটু অদুরে অবতরন করলে তা রানওয়ে থেকে মাটিতে চলে গেলে ল্যান্ড পোষ্ট দুমড়ে- মুচরে যায়। এসময় বিমানের পাইলট ক্যাপ্টেন জোবায়ের বিমানটি চলন্ত অবস্থায় মাটি থেকে পুনরায় রানওয়েতে তুলে আনতে সক্ষম হয়। এ সময় অল্পের জন্য রক্ষা পান বিমানের ৭৪ জন যাত্রী। এ ঘটনায় অনেক যাত্রী মন্তব্য করে জানান স্বয়ং সৃষ্টিকর্তা বিমান ও বিমানে থাকা যাত্রীদের রক্ষা করেছেন। কারন মাটিতে চলে যাওয়ার পরেও বিমানটি পুনরায় রানওয়েতে উঠে আসতে সক্ষম হয়।ঘটনার সময় ইউএস বাংলা এয়ারলাইন্সের এমডি মামুনুর রশীদ সৈয়দপুর বিমানবন্দরে অবস্থান করছিল। তিনি ঘটনাস্থল পরিদর্শন করেন।
পরে বিমানটি  পরীক্ষা-নিরীক্ষার পর সৈয়দপুর থেকে যাত্রী নিয়ে পুনরায় ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায় সন্ধ্যায়। ঢাকা থেকে আসা ইউএস বাংলার যাত্রী এসলাম খান জানান, অল্পের জন্য আমরা সকলে প্রাণে রক্ষা পেয়েছি। পাইলট ব্রেক চাপার পরেও মাটিতে চলে যায় বিমানটি। বিমানে ৭৪ জন যাত্রী ছিলেন।
যাত্রীরা এসব কথা জানালেও ইউএস বাংলার সৈয়দপুর বিমানবন্দর ম্যানেজার রাকিব মুস্তাকিম সাংবাদিকদের বলেন  এ ধরণের কোন ঘটনা ঘটেনি সৈয়দপুর বিমানবন্দরে।
উল্লেখ যে ২০১৫ সালের ৪ সেপ্টেম্বর শুক্রবার সকালে ইউএস-বাংলা এয়ারলাইন্সের এয়ারক্রাফটটি ৭৪ জন যাত্রী নিয়ে সৈয়দপুর বিমানবন্দরে  অবতরনের সময় পেছনের চাকা রানওয়ে থেকে মাটিতে চলে গিয়েছিল।  বিমানটি রানওয়ের এক প্রান্তে ইউটার্ন নিয়ে যখন পার্কিং বে-তে আসছিল তখন একটি চাকা আটকে যায়। তাৎক্ষণিক নিরাপদে সকল যাত্রীদের টার্মিনালে নেয়া হয়। এ সময় ঢাকা থেকে  হেলিকপ্টারযোগে ইউএস-বাংলার প্রকৌশলীদের নিয়ে আসা হয়েছিল সৈয়দপুরে। প্রকৌশলীরা সন্ধ্যায় বিমানটি পার্কিং বে-তে ফিরিয়ে আনেন। পরেরদিন সকালে বিমানটি  যাত্রীছাড়াই ঢাকা নিয়ে যাওয়া হয়। ওই দূর্ঘটনার  সময়ও ইউএসও বাংলা কর্তৃপক্ষ বিষয়টি অস্বীকার করেছিলেন।

পুরোনো সংবাদ

প্রধান খবর 7432725822288558092

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item