রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে দ্বিতীয় দিনের ধর্মঘট চলছে, দুর্ভোগে রোগী ও স্বজনরা


হাজী মারুফ রংপুর ব্যুরো:
রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালের সুমন আলী নামে এক ইন্টার্ন চিকিৎসককে মারধরের প্রতিবাদসহ পাঁচ দফা দাবিতে দ্বিতীয় দিনের মতো ধর্মঘট কর্মসূচি পালন করছেন ইন্টার্ন চিকিৎসকরা। এর আগে শুক্রবার (০৮ এপ্রিল) সকাল থেকে ধর্মঘট শুরু করেন তারা।শনিবার (০৯ এপ্রিল) সকালে দ্বিতীয় দিনের মতো এ ধর্মঘট শুরু করেন। এতে দুর্ভোগে পড়েছেন হাসপাতালের রোগী ও স্বজনরা। এ ঘটনায় বহিরাগত ১০ জনকে আটক করেছে পুলিশ।

এদিকে, বেলা ১২টার দিকে ইন্টার্ন চিকিৎসকদের সঙ্গে মিটিং করেন হাসপাতালের ঊর্ধ্বতন কর্মকর্তাদের নিয়ে ১০ সদস্যের একটি প্রতিনিধি  দল। মিটিংয়ে ইন্টার্ন চিকিৎসকদের দাবি মেনে নেওয়ার আশ্বাস দেওয়া হয়।
ইন্টার্ন ডক্টরস অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. রিফাত জানান, বৃহস্পতিবার (০৭ এপ্রিল) রাত সাড়ে ৯টার দিকে হাসপাতাল ক্যাম্পাসে বহিরাগত সন্ত্রাসীরা ইন্টার্ন চিকিৎসক সুমন আলীর ওপর হামলা চালায়। এ সময় সন্ত্রাসীরা তাকে মারধর করে তার কাছে থাকা নগদ অর্থ ও একটি মোবাইল ফোন ছিনতাই করে। পরে আহত অবস্থায় ডা. সুমনকে হাসপাতালে ভর্তি করা হয়।
তিনি জানান, চলতি সপ্তাহে হাসপাতাল ক্যাম্পাসে আরও তিনটি ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। প্রশাসনকে বারবার বলার পরও তারা কোনো পদক্ষেপ নেয়নি। ফলে তারা বাধ্য হয়ে ধর্মঘট শুরু করেছেন।
ইন্টার্ন চিকিৎসকদের অভিযোগ, হাসপাতাল ও কলেজ ক্যাম্পাসে স্থায়ী পুলিশ ফাঁড়ি স্থাপনের দাবি জানানো হলেও প্রশাসন কোনো পদক্ষেপ নিচ্ছে না।
এদিকে, ছিনতাইয়ের ঘটনায় ছিনতাইকারী দলের প্রধান রাশেদসহ ১০ জনকে আটক করেছে পুলিশ। ধাপ পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) কিবরিয়া জানান, রমেক হাসপাতাল ও এর আশপাশের এলাকা থেকে তাদের আটক করা হয়েছে। রাশেদ ওই ছিনতাইকারী দলের প্রধান।

পুরোনো সংবাদ

স্বাস্থ্য-চিকিৎসা 4606162009883179308

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item