নীলফামারীতে ই-জিপি কর্মশালা


ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী,২০ এপ্রিল॥


সরকারি ক্রয়ে ইলেকট্রনিক গভর্ণমেন্ট প্রকিউরমেন্ট (ই-জিপি) সুষ্ঠুভাবে বাস্তবায়ন ও প্রসারের লক্ষ্যে সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত নীলফামারী জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে কর্মশালার উদ্বোধন করেন জেলা প্রশাসক  মোঃ জাকীর হোসেন। পরিকল্পনা মন্ত্রণালয়ের আইএমই বিভাগের অধীন বাংলাদেশ সেন্টার ফর কমিউনিকেশন প্রোগ্রাম (বিসিসিপি) ও সেন্ট্রাল প্রকিউরমেন্ট টেকনিক্যাল  ইউনিট (সিপিটিইউ) বিশ্বব্যাংকের সহায়তায় পাবলিক প্রকিউরমেন্ট রিফর্ম প্রজেক্ট-২ মাধ্যমে ই-জিপি কর্মসূচি বাস্তবায়নে এই কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় বক্তব্য রাখেন বিসিসিপি সহকারি পরিচালক বাদল হালদার, প্রোগ্রাম কো-অর্ডিনেটর মামুনুর রহমান, জেলা চেম্বার সভাপতি এসএস সফিকুল আলম ডাবলু প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, সরকারী ক্রয়ে স্বচ্ছতা জবাবদিহিতা নিশিশ্চত করে অর্থের অপচয় রোধ করতে ম্যানুয়াল থেকে আমরা ই-টে-ারে যাব। এটা একটা ভালো দিক, এজন্য সচেতনতা বাড়াতে হবে। আধুনিক ও প্রগতিশীল বাংলাদেশ বিনির্মাণে ই -জিপি হতে পারে অন্যতম দৃষ্টান্ত।
কর্মশালায় এলজিইডি, পানি উন্নয়ন বোর্ড, সড়ক ও জনপথ বিভাগ, পল্লী বিদ্যুৎ সমিতির প্রতিনিধি ছাড়াও ঠিকাদার, সাংবাদিকসহ সুশিল সমাজের প্রতিনিধিরা অংশগ্রহন করেন। অংশগ্রহন কারীরা ই- জিপি সেবার বিভিন্ন সমস্যা ও সুবিধার কথা তুলে ধরেন।
এ ছাড়া কর্মশালায় অংশগ্রহনকারী বক্তারা মনে করেন এতে টেন্ডারবাজী,পেশী শক্তি দুর হবে। পাশাপাশি দক্ষতা, স্বচ্ছতা, জবাবদিহিতা, সমআচরণ ও সুষ্ঠু প্রতিযোগিতা নিশ্চিত করা গেলে সরকারি অর্থ ব্যয় কমবে এবং সরকারের ইলেকট্রনিক ক্রয় ব্যবস্থাপনা তথ্য পদ্ধতি শক্তিশালী হবে।

পুরোনো সংবাদ

নীলফামারী 5743642204088309888

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item