নীলফামারীতে এবার পোশাক কারখানার শ্রমিক অপহরনের অভিযোগ

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ২৫ এপ্রিল॥

প্রশাসনের লোক পরিচয়ে কলেজ ছাত্র অপহরণের পর এবার এক গার্মেন্টস শ্রমিক অপহরণ হয়েছে নীলফামারী থেকে। সোমবার পনে তিনটার দিকে জেলা সদরের গোড়গ্রাম ইউনিয়নের কিত্তিনিয়াপাড়া (বিহারী পাড়া) গ্রামের বাড়ি থেকে আব্দুর রহমান (২৫) নামে ওই শ্রমিককে তুলে নিয়ে যায় বলে পরিবারের সদস্যরা জানান। সে ওই গ্রামের গোলাম মোস্তার ছেলে এবং একই এলাকার খোকশাবাড়ি ইউনিয়নের মিনি বটতলা নামক স্থানের একটি সুয়েটার ফ্যাক্টরীর শ্রমিক।
পরিবারের সদস্যরা জানায়, প্রায় সাত জন লোক বাড়িতে এসে আব্দুর রহমানকে ঘুম থেকে ঢেকে তুলে নিয়ে যায়। তাদের পরিচয় জানতে চাইলে প্রশাসনের লোক বলে জানায়। তাদের পরনে ছিল প্যান্ট, শার্ট এবং হাতাছাড়া হালকা জ্যাকেট। রহমানকে নিয়ে যাওয়ার কারণ জানতে চাইলে তারা কোন কারণ না জানিয়ে বলেন পরে জানতে পারবেন। তারা রহমান কে  বাড়ি থেকে প্রায় ৫শ গজ দুর পর্যন্ত হেটে নিয়ে যায়। এরপর সেখানে অপেক্ষারত একটি সাদা মাইক্রোবাসে রহমানকে তুলে নিয়ে যায়। তুলে নিয়ে যাওয়ার পর থেকে তার অবস্থান জানতে পারছেন কেউ।
আব্দুর রহমানের চাচা হেদায়েতুল্লা বলেন, রহমানেরা চার ভাই। এর মধ্যে রহমানের ছোট দুই ভাই ঢাকায় মাদ্রাসায় লেখাপড়া করে। আরেক ছোট ভাই বাড়িতে থাকে। দুই বোনের মধ্যে এক বোনের বিয়ে হয়েছে। আরেক বোন দিনাজপুরের একটি হাফেজিয়া মাদ্রায় পড়ে। রহমান প্রথমে নীলফামারী শহরে সিরামিক কারখানায় কাজ করতো। এরপর পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার সোনাহার গ্রামে সুয়েটার ফ্যাক্টরীতে কাজ করে ছয় সাত মাস আগে বাড়ির এলাকার সুয়েটার ফ্যাকরীতে কাজ নিয়েছে। রহমানের  বাবা পঞ্চগড় জেলার দুয়াই সুয়াই দিঘি এলাকায় একটি মসজিদের ইমাম এবং ওই মসজিদের মক্তবের শিক্ষক। তিনি সেখানে অবস্থান করে মাঝে মধ্যে বাড়িতে আসেন।
সোমবার সকালে ঘটনাটি রহমানের পরিবারের পক্ষে নীলফামারী থানা পুলিশকে জানানো হয়।মৌখিকভাবে জানিয়ে লিখিত জানানোর প্রস্তুতি নিচ্ছি।
নীলফামারী থানার ওসি শাহজাহান পাশা জানান ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে।
উল্লেখ যে এর আগে গত ১১ এপ্রিল রাত সোয়া একটার দিকে নীলফামারী শহরের উকিলের মোড়ের বাড়ি থেকে প্রশাসনের লোক পরিচয়ে তুলে নিয়ে যাওয়া হয় নীলফামারী সরকারী কলেজের অনার্স রসায়ন বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র নূরে আলমকে। এ ঘটনায় গত ১২ এপ্রিল (মঙ্গলবার) দুপুরে নীলফামারী সদর থানায় একটি সাধারণ ডায়েরী করেন তার মা নূর নাহার বেগম।

পুরোনো সংবাদ

নীলফামারী 8406056145793676869

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item