নীলফামারীতে বিএনপির মনোনয়ন বানিজ্যের প্রতিবাদে সংবাদ সম্মেলন


বিশেষ প্রতিনিধি নীলফামারী ॥
চতুর্থ দফায় নীলফামারীর কিশোরীগঞ্জ উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনের বিএনপির দলীয় চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন বানিজ্যের অভিযোগে সংবাদ  সম্মেলন ও বিক্ষোভ মিছিল করেছে দলীয় নেতাকর্মীরা। উপজেলা বিএনপির সভাপতি রাজ্জাকুল ইসলাম ও সাধারন সম্পাদক মাসুদ রানা পাটোয়ারীর বিরুদ্ধে অভিযোগ করে আজ (৩ এপ্রিল) রবিবার বিকেলে ওই সংবাদ  সম্মেলন করা হয়। 

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন,  সহসভাপতি ফজলুল হক, উপজেলা ছাত্রদলের সভাপতি নজরুল ইসলাম, উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক মাহমুদুল হক, উপজেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি দেলোয়ার হোসেন প্রমুখ। সংবাদ সম্মেণনে বলা হয় এখানে যাদের ধানের শীষের  মনোনয়ন দেয়া হয়েছে তারা সকলেই হেরে যাবে। এতে বিএনপির ভরাডুবি ঘটবে এই উপজেলায়। 
কিশোরীগঞ্জ উপজেলা সদরের কেসবা গ্রামে উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেনের ব্যবসা প্রতিষ্ঠানে অনুষ্ঠিত ওই সংবাদ সম্মেলনে বক্তারা অভিযোগ করে বলেন, শুধু আর্থিক লেনদনের মাধ্যমে প্রার্থী নির্বাচন করেই তারা ক্ষান্ত হননি। তারা রণচ-ি, পুটিমারী ও বড়ভিটা ইউনিয়নে প্রতিদ্বন্দি অন্যদলের প্রার্থীদের নিকট থেকে আর্থিক সুবিধা গ্রহণ করে সেখানে  বিএনপির দলীয় চেয়ারম্যান প্রার্থী দেয়নি। আর যে,সব ইউনিয়নে প্রার্থী বাছাই করা হয়েছে সেসব ইউনিয়নে ইউনিয়ন পর্যায়ের দলীয় নেতা কর্মীদের মতামত না নিয়ে অর্থের বিনিময়ে নাম সর্বস্ব ব্যক্তিদের ধানের শীষ প্রতিক দেয়া হয়েছে। 
সংবাদ সম্মেলনে আরো অভিযোগে বলা হয় কিশোরীগঞ্জ সদর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সহ সভাপতি আসাদুর রহমানকে বিএনপির মনোনয়ন দেয়া হয়নি। ফলে তিনি বাধ্য হয়ে দল ত্যাগ করে জাতীয় পার্টির প্রার্থী হয়েছেন। দলের একজন ভাল নেতা ও জনপ্রিয় প্রতিনিধিকে হারারো বিএনপি। এখানে যুবদল থেকে বহিস্কৃত বুলেট বোমারু বাবু কে মনোনয়ন দিয়েছে। 
বক্তারা উপজেলা বিএনপির সভাপতি রাজ্জাকুল ইসলামের অপসারন দাবি করে দলীয় চেয়ারম্যান  প্রার্থী মনোনয়ন প্রদানের দলের চেয়ারপার্সেনের হস্তক্ষেপ কামনা করেন। 
এ বিষয়ে কথা বললে, উপজেলা বিএনপির সভাপতি রাজ্জাকুল ইসলাম সাংবাদিকদের বলেন, অভিযোগ সত্য না। তৃণমুলের মতামতের ভিত্তিতে প্রার্থী চুরান্ত করা হয়েছে। পুটিমারীতে বর্তমান চেয়ারম্যান জাতীয়পাটির নেতা বিএনপিতে যোগদান করেছে আবু সায়েমকে মনোনয়ন দেওয়া হবে এবং বড়ভিটা ও রণচ-িতে বিএনপির প্রার্থী পাওয়া যাচ্ছে না।

পুরোনো সংবাদ

সমাজ-সংগঠন 7547406225756500617

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item