নীলফামারীতে নন-এমপিও শিক্ষকদের মানববন্ধন

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ২৫ এপ্রিল॥
স্বীকৃতিপ্রাপ্ত নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান এমপিও ভুক্তির দাবিতে মানববন্ধন করেছে নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী ফেডারেশন। সোমবার বেলা ১১টার দিকে নীলফামারীর  শহরের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনের সড়কে ঘন্টাব্যাপী ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধন চলা কালে বক্তৃতা দেন সংগঠনের সভাপতি জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন। তাদের দাবির সাথে সংহতি জানিয়ে বক্তৃতা দেন জেলা সিপিবির সভাপতি শ্রীদাম দাস, বাংলাদেশ শিক্ষক সমিতির জেলা শাখার সাধারণ সম্পাদক সহিদুল ইসলাম, সদর উপজেলা স্বাধীনতা শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক মৃণাল কান্তি রায়।
বক্তারা বলেন, শিক্ষা এবং শিক্ষকদের মান উন্নয়নে বর্তমান সরকারের ব্যাপক অবদান থাকলেও সারা দেশে নন-এমপিও প্রায় লক্ষাধিক শিক্ষক-কর্মচারী বেতন না পেয়ে মানবেতর জীবন যান করছেন। এসব শিক্ষক ১০ থেকে ১৫ বছর যাবৎ প্রায় ২০ লক্ষাধিক শিক্ষার্থীকে পাঠদান করে দেশ ও জাতি গঠনে ভূমিকা রেখে চলছে। দ্রুত এসব নন-এমপিও শিক্ষা প্রতিষ্টান এমপিওভুক্ত করে শিক্ষকদের বাঁচার সুযোগ সৃষ্টি করার দাবি জানান।শেষে প্রধানমন্ত্রী বরাবরে দাবি সম্বলিত স্মারকলিপি জেলা প্রশাসকের কাছে প্রদান করেন তারা।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 1674237581541001371

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item