বাঙালী আনায় নীলফামারীতে পহেলা বৈশাখ পালিত হচ্ছে


ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ১৪ এপ্রিল॥
হারিয়ে যাওয়া সব অতীত ঐতিহ্য ফিরিয়ে এনে বাঙালী আনায় নীলফামারীতে বর্ণিল আয়োজনে উদযাপিত হচ্ছে বাংলা নববর্ষ ১৪২৩। আজ বৃহস্পতিবার পহেলা বৈশাখে নীলফামারী যেন সেজে নতুন সাজে। রাস্তা ঘাট স্কুল কলেজ মেতে উঠেছে বাঙ্গালীপনায়। ঢাক, ঢোল, গরুর গাড়ি, মাটির থালা বাসন শোভা পেয়েছে দিনটির নানা অনুষ্ঠানে।রং উল্ল¬াস আর নেচে গেয়ে আনুষ্ঠানিকভাবে জেলাবাসী বরণ করছে নতুন বছরকে। 

জেলা প্রশাসন, ছাড়াও বিভিন্ন স্কুল কলেজ,বিভিন্ন ক্লাব, সামাজিক সাংস্কৃতিক সংগঠন, পৌর আওয়ামী লীগ পহেলা বৈশাখে পান্থা ভাত খাওয়ার আসর বসিয়ে বাঙ্গালী ঐতিহ্য তুলে ধরছেন।জেলা প্রশাসনের আয়োজনে কালেক্টরেট স্কুল এন্ড কলেজ চত্বর থেকে জেলা প্রশাসক জাকীর হোসেন ও পুলিশ সুপার জাকির হোসেন খান,পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ,উপজেলা চেয়ারম্যান  আবুজার রহমান,পৌর আওয়ামী লীগের সভাপতি মোসফিকুর ইসলাম রিন্টু সহ বিভিন্ন সেক্টরের প্রতিনিধিদের নেতৃত্বে বিভিন্ন সংগঠন একত্রিত হয়ে সকাল ৯টায় ঢাক ঢোল, ব্যানার, ফেস্টুন, গরুর গাড়ি, কুলা, ডালি, এবং পালকিতে করে বর-বধু সেজে পহেলা বৈশাখের প্রথম  বর্ণাঢ্য শোভাযাত্রা বের করে শহর প্রদক্ষিণ করে। এরপর কালেক্টরেট স্কুল এন্ড কলেজের চম্পাতলী বৈখাখী উৎসবে সাংস্কৃতি অনুষ্ঠানে স্থানীয় শিল্পীগন সঙ্গীন ও নৃত্যু পরিবেশন করে। সেখানে জেলা প্রশাসনের পক্ষে গণ পান্থা উৎসব করা হয়। 
এ ছাড়া জেলা প্রশাসনের আয়োজনে কালেক্টরেট স্কুল এন্ড কলেজ চত্বরে মড়াল সংঘের আয়োজনে আলিয়া মাদ্রাসা চত্বরে, টাউন ক্লাব,সবুজ ক্রিড়া সংস্থা,সরকারি মহিলা কলেজ,সরকারি কলেজ,সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে খেলা ধুলা. সাংস্কৃতিক অনুষ্ঠান বিরতীহীনভাবে চলছে। প্রতিটি অনুষ্ঠানে দর্শকদের উপচে পড়া ভীড়।এ ছাড়াও বিভিন্ন ক্লাব সংগঠনের পক্ষে চলছে পান্থা ও শুটকি মাছের ভর্তা উৎসবতো রয়েছেই।

পুরোনো সংবাদ

নীলফামারী 9045386481678533760

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item