নীলফামারীতে মাতৃদুগ্ধ বিকল্প শিশু খাদ্য আইন ২০১৩ বিষয়ক অবহিতকরন সভা অনুষ্টিত

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ২৬ এপ্রিল॥
মাতৃদুগ্ধ বিকল্প, শিশুখাদ্য,বাণিজ্যিকভাবে প্রস্ততকৃত শিশুর বাড়তী খাদ্য ও উহার ব্যবহারের সরঞ্জমাদী (বিপণন নিয়ন্ত্রন) আইন, ২০১৩ বিষয়ে অবহিত করন সভা নীলফামারীতে অনুষ্ঠিত হয়েছে।
বুধবার সকাল ১১টায় নীলফামারী আধুনিক সদর হাসপাতালের সম্মেলন কক্ষে সিভিল সার্জন ডা. আব্দুর রশিদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্তি জেলা প্রশাসক (রাজস্ব) মো. মজিবর রহমান।
জাতীয় পুষ্টি সেবার অর্থায়নে ও বাংলাদেশ ব্রেষ্টফিডিং ফাউন্ডেশনের আয়োজনে অবহিত করন সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্তি পুলিশ সুপার আবু মারুফ হোসাইন,জেলা তথ্য অফিসার, মোজাম্মেল হক, সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহব্বায়ক আহসান রহিম মঞ্জিল, উপজেলা স্যানিটারী ইনসপেক্টর আল-আমিন, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, ডা. সিরাজুল ইসলাম, মা ও শিশুকল্যান কেন্দ্রের মেডিকেল অফিসার, রোখসানা বেগম, নীলফামারী আধুনিক সদর হাসপাতালের মেডিকেল অফিসার মনিরুজ্জামান মনি, ডা. দীলিপ কুমার রায়, ডা, এনামুল হক ও বাংলাদেশ বেস্টফডিং ফাউন্ডেশনের বিভাগীয় কর্মকর্তা আল-ইমরান প্রমুখ।
অবহিতকরন সভায় বক্তরা ২০১৩ সালের মাতৃদুগ্ধ বিকল্প,ও শিশুখাদ্য নিয়ন্ত্রন আইন বাস্তবায়নের জন্য নিজ,নিজ অবস্থান থেকে ভুমিকা রাখার আহব্বান জানান।
অনুষ্টানের প্রধান অতিথি বলেন,কোন বানিজ্যিক বিপণন দাতা প্রচার,পোস্টারিং,শিশুখাদ্য ও গুরো দুধ বাজারজাত করনের উপর ২০১৩ সালের আইনে নিশিদ্ব  করা হয়েছে। তিনি বলেন, এ ক্ষেত্রে মায়ের দুধের কোন বিকল্প নেই।
উল্লেখ্য, বিপনদাতাকে ভ্রাম্যমান আদালতের আওতায় এনে অর্থদন্ড সহ জেল জরিমানার বিধান রাখা হয়েছে।সভায় নার্স,স্বাস্থ্য কর্মী, ডাক্তার, কর্মকর্তা কর্মচারী ও বিভিন্ন শ্রেনী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

পুরোনো সংবাদ

স্বাস্থ্য-চিকিৎসা 1733101834066484968

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item