ইসলামী বিশ্ববিদ্যালয়ে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত

হুমায়ুন কবীর জীবন,ইবি প্রতিনিধি :
বর্ণাঢ্য আয়োজনে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টায় আইন ও মুসলিম বিধান বিভাগের আয়োজনে মীর মোশাররফ হোসেন একাডেমিক ভবনের সামনে থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়।

শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদিক্ষণ করে একই স্থানে এসে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। এসময় আইন বিভাগের সভাপতি প্রফেসর ড. শাহজাহান মন্ডল, একই বিভাগের প্রফেসর ড. আক্রাম হোসাইন মজুমদার, প্রফেসর ড. জহুরুল ইসলাম, প্রফেসর ড. হালিমা খাতুন, সহকারী অধ্যাপক আরমিন খাতুনসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সমাবেশে বক্তারা বলেন ‘দেশের প্রত্যান্ত অঞ্চলে আইনী সহায়তা পৌঁছে দেওয়ার জন্য সরকার নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। গরীব অসহায়,আর্থিক অস্বচ্ছল কে আইনের সর্বোচ্চ সেবা নিশ্চিত করার জন্য আইনের শিক্ষক-শিক্ষার্থী হিসেবে আমাদের অনেক দায়িত্ব ও কর্তব্য রয়েছে। এক্ষেত্রে তদন্তকারী কর্মকর্তারা যদি কারও দ্বারা প্রভাবিত না হয়ে গুরুত্বের সাথে মামলাটি তদন্ত করে তাহলে ন্যায় বিচার প্রতিষ্ঠিত হবে।

আলোচনা শেষে আইন বিভাগের সহকারী অধ্যাপক আরমিন খাতুনের তত্ত্বাবধানে আইনগত সহায়তা বিষয়ক কুইজ প্রতিযোগিতা, উপস্থিত বক্তৃতাসহ বিভিন্ন প্রতিযোগিতা শুরু হয়। বিকাল ৪টার দিকে এসব প্রতিযোগিতার বিজয়ীদেরকে পুরস্কৃত করার মধ্য দিয়ে শেষ হবে।

পুরোনো সংবাদ

আয়োজন-উদযাপন 8430581736633215734

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item