১১ দফার বিরুদ্ধে ইসলামী বিশ্ববিদ্যালয় প্রো-ভিসি’র জিডি

হুমায়ুন কবীর জীবন,ইবি প্রতিনিধি

ইসলামী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস অস্থিতিশীল ও বঙ্গবন্ধু পরিষদে বিভাজনসহ ১১ দফা অভিযোগে সংবাদ সম্মেলন করায় ৫ জন শিক্ষকের বিরুদ্ধে জিডি করেছে প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান। আজ সোমবার রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ স্বাক্ষরিত একটি আবেদনে ইবি থানায় একটি জিডির আবেদন করা হয়। বিষয়টি প্রো-ভিসির একান্ত ব্যক্তিগত উল্লেখ করে রেজিস্ট্রার আর একটি পত্রে ইবি থানার ওসি বরাবর জিডি প্রত্যাহরের জন্য আবেদন করেন।
 
ডায়েরী ভূক্ত শিক্ষকরা হলেন প্রফেসর ড. মাহবুবুল আরফিন, প্রফেসর ড. আনোয়ার হোসেন, প্রফেসর ড. জাকারিয়া রহমান, প্রফেসর ড. মিজানুর রহমান, প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী।

জানা যায়, শনিবার নবগঠিত বঙ্গবন্ধু পরিষদের সভাপতি প্রফেসর ড. জাকারিয়া রহমানের সভাপতিত্বে ও প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরামের সভাপতি প্রফেসর ড. মাহবুবুল আরফিনের উপস্থাপনায় বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের শিক্ষক লাউঞ্জে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে শিক্ষক নেতারা বিশ্ববিদ্যালয়ে কৃত্রিম সংকট ও অস্থিতিশীল সৃষ্টির মাধ্যমে প্রগতিশীল শিক্ষক ও কর্মকর্তাদের মধ্যে বিভাজন তৈরী, জামায়াত কানেকশান, নারী কেলেঙ্কারী, ৩৪ টি গাড়ি পোড়ানো, পিএইচ.ডি জালিয়াতিসহ প্রো-ভিসির বিরুদ্ধে ১১ টি অভিযোগ আনেন।

অভিযোগ গুলো মিথ্যা, বানোয়াট এবং ভিত্তিহীন উল্লেখ করে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফের মাধ্যমে ৫ জন শিক্ষকের বিরুদ্ধে ইবি থানায় একটি সাধারণ ডায়েরী করেন প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান। পরে প্রো-ভিসি প্রফেসর ড. মো. শহিনুর রহমান নিজেই ওই ৫ জন শিক্ষকের বিরুদ্ধে জিডি করেছেন বলে নিশ্চিত করেছে ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শ্রী শোনিত কুমার গাইন। তিনি বলেন, ৫ জন শিক্ষকের বিরুদ্বে একটি সাধারন ডায়েরী করা হয়েছে। ডায়েরী নং ৭২১।

এদিকে রেজিস্ট্রার স্বাক্ষরিত আর একটি আবেদনে বিষয়টি প্রো-ভিসির একান্ত ব্যক্তিগত উল্লেখ করে ইবি থানার ওসি বরাবর জিডি প্রত্যাহারের জন্য আবেদন করেন এস এম আব্দুল লতিফ।

এবিষয়ে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ বলেন ‘ জিডির বিষয়টি সম্পূর্ণ প্রো-ভাইস চ্যান্সেলরের একান্ত বিষয়। তাই এটি অফিসিয়ালী নয়। আর স্বাক্ষরটা আমার অমতে করিয়ে নেওয়া হয়েছে। আমি আমার স্বাক্ষর সম্বলিত জিডি প্রত্যাহারের জন্য ওসি বরাবর আবেদন করেছি।’

এবিষয়ে প্রো-ভিসি প্রফেসর ড. মো. শাহিনুর রহমান বলেন, ‘কতিপয় শিক্ষক সাংবাদিক সম্মেলনে আমার মানহানিসহ চরিত্র হননেন সর্বোচ্চ চেষ্টা করেছে  যা কখনোই কোন সভ্য মানুষের পক্ষে সম্ভব নয়। তারা আমার বিরুদ্ধে যে অপতৎপরতা চালিয়ে যাচ্ছে তা অত্যন্ত নিন্দনীয় ও ঘৃন্য। আমি মনে করছি তারা আমার আরো অনেক বড় ক্ষতি করেতে পারে সে লক্ষে আমি থানায় একটি সাধারন ডায়েরী করেছি।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 5145070246174475669

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item