নীলফামারীতে ভোট গণনা শেষে পরাজিত সদস্য প্রার্থীর হামলা॥ আহত ৩


বিশেষ প্রতিনিধি॥
নীলফামারী জেলার দুই উপজেলার ১২টি ইউনিয়নে আজ শনিবার (২৩ এপ্রিল) শান্তিপূর্ণ ভোটগ্রহন শেষ হলেও  ভোট গণনার পর ভোট কেন্দ্রে ফলাফল ঘোষনায় পরাজিত এক ওয়াড সদস্যের লোকজন জেলা সদরের সংগলশী ইউনিয়নের একটি কেন্দ্রে হামলা চালিয়েছে। এ সময় আইন শৃঙ্খলাবাহিনীর সাথে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে পুলিশ তিন রাউন্ড রাবাব বুলেট ও বেশ কিছু টিয়ালসেল নিক্ষেপ করে। আহত হয় তিনজন। এদের মধ্যে দুই জনকে নীলফামারী সদর আধুনিক হাসপাতালে ও একজনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

প্রত্যক্ষদর্শীরা জানায় জেলা সদরের সংগলশী ইউনিয়নের ৬ নম্বর ওয়াডের কমিউনিটি ক্লিনিক সাব সেণ্টারে ভোট গণনা শেষে ফলাফল ঘোষনা করে। এরপর প্রিজাইডিং কর্মকর্তাসহ ভোট কেন্দ্রের সংশ্লিষ্টরা নীলফামারীর উদ্যেশে রওয়ানা হয়। তারা ভোট কেন্দ্রের বাহিরে এলে সন্ধ্যা ৭টার দিকে  তাদের পথ রোধ করে ওই ওয়াডের পরাজিত সদস্য প্রার্থী আমিনুর রহমানের সমর্থকরা।  তারা সেখানে পুনরায় ভোট  গণনার দাবি জানায় এবং পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করতে থাকেন।
এ সময় সেখানে অতিরিক্ত পুলিশ এসে লাঠি চার্জ করে তিন রাউ- রাবার বুলেট ও বেশ কয়েক রাউন্ড টিয়ারসেল  নিক্ষেপ করে। এলাকাবাসী জানায় ইট পাটকেল ও টিয়ালসেলে আহতদের মধ্যে একজনকে রংপুর মেডিকেলে পাঠানো হয়। অপর দুই জনকে নীলফামারী আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়। এ সময় হামলাকারীদের মধ্যে চার জন নারী ও ৩ জন পুরুষ সহ ৭ জনকে আটক করে নিয়ে যায় পুলিশ। 
ওই কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা হিমাদ্রী শংকর রায় বলেন, ভোট গণনা শেষে সকল প্রার্থীর ফলাফল ঘোষনা করা হয়। সেখানে ৬ নম্বর ওয়াডে সাধারন সদস্য পদে বেসরকারি ভাবে বিজয়ী হন টিউবয়েল প্রতিকের প্রার্থী খয়রাত হোসেন। তিনি ভোট পান ৬৩৪। তার নিকটতম প্রতিদ্বন্দি ছিলেন মোরগ প্রতিকের আমিনুর রহমান। তিনি ভোট পান ৫৭৫। এতে ৫৯ ভোটের ব্যবধানে  বিজয়ী হন টিউবয়েল প্রতিকের প্রার্থী খয়রাত হোসেন।
এ বিষয়ে সাংবাদিকের পক্ষে মুঠোফোনে নীলফামারী পুলিশ সুপার মো. জাকির হোসেন খানের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন  কেন্দ্রে ফলাফল ঘোষনা করে ভোটের বাক্স নিয়ে আসার সময় একজন পরাজিত ওয়ার্ড সদস্য প্রার্থী  বিজয়ী প্রার্থীকে মারধর করে পুলিশের উপর চড়াও হয়। এসময় পুলিশ তিন রাউ- রাবার বুলেট ফাকা ছোড়ে। এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

পুরোনো সংবাদ

নীলফামারী 7258130274456951689

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item