কুড়িগ্রাম সদরের ৩ ইউপিতে নৌকার পালে হাওয়া

হাজরা খাতুন কুড়িগ্রাম প্রতিনিধিঃ 

চতুর্থ দফা ইউনিয়ন পরিষদ নির্বাচনে কুড়িগ্রাম সদর উপজেলার ৩ ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের পালে হাওয়া বইছে। এর মধ্যে অন্যতম কাঁঠালবাড়ি, যাত্রাপুর এবং পাঁচগাছী ইউনিয়ন।
কাঁঠালবাড়ি ইউনিয়নবাসীর জনপ্রিয় নেতা কুড়িগ্রাম জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক এবং কাঁঠালবাড়ি ইউনিয়ন পরিষদ এর (বর্তমান) চেয়ারম্যান আমান উদ্দিন আহমেদ মঞ্জু তার কর্মদক্ষতা এবং অভিজ্ঞতার পরিচয় দিয়ে আওয়ামীলীগের নেতা-কর্মী, সমর্থক এবং সাধারণ মানুষের কাছে একজন সৎ ও নির্ভীক জননেতা হিসেবে আবির্ভূত হয়েছেন। আমান উদ্দিন আহমেদ মঞ্জুকে আওয়ামীলীগ মনোনয়ন দেয়ায় আওয়ামীলীগের একটি অংশ কাঁঠালবাড়িতে রাস্তা অবরোধ এবং বিক্ষোভ করেছিল। প্রতিনিয়ত চলছে একের পর এক ষড়যন্ত্র। যাতে নৌকার ভরাডুবি ঘটে এবং ষড়যন্ত্রকারীদের ষড়যন্ত্র সফল হয়। কিন্তু সকল অপকৌশল ষড়যন্ত্রকে পদদলিত করে এগিয়ে চলেছে আমান উদ্দিন মঞ্জু।
কাঁঠালবাড়ির সাধারণ মানুষ জানান, আমান উদ্দিন আহম্মেদ মঞ্জু চেয়ারম্যান থাকাকালীন সময়ে টিআর-কাবিখা, বয়স্ক ভাতা, বিধবা ভাতা এবং অন্যান্য সকল সুযোগ-সুবিধা সাধারণ মানুষের দোড়গোড়ায় পৌঁছে দিয়েছেন। নিজের স্বার্থে কখনোই এ মানুষটি কাজ করেনি। অথচ তাকে নিয়ে এ ইউনিয়নে চলছে নোংরামি। কেউ আমাদের ভাগ্যের বিপর্যয় ঘটাবে এটা হতে পারে না। ভোট বাক্সে আমরা এর জবাব দিবো। তারা আরও বলেন-আওয়ামীলীগের একটি অংশ নৌকার বিপক্ষে কাজ করছে। যা দল ও জননেত্রী শেখ হাসিনা মনোনীত প্রার্থীর জন্য অশুভ সঙ্কেত।
এ ব্যাপারে কাঁঠালবাড়ী ইউপি চেয়ারম্যান প্রার্থী ও জেলা আওয়ামীলীগের ১নং যুগ্ম সম্পাদক আমান উদ্দিন আহম্মেদ মঞ্জু বলেন-ঘরে শত্রু থাকবে-এটাই স্বাভাবিক। যারা আমার বিরুদ্ধে কাজ করছে, আমি মনে করি তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে কাজ করছে। এর পরিণাম ষড়যন্ত্রকারীদের ভোগ করতেই হবে। সাধারণ মানুষকে সাথে নিয়ে তাদের ভালবাসা এবং ভোট বিপ্লবের মধ্য দিয়ে এদের জবাব দিবো-ইনশাল্লাহ।
অপরদিকে, কুড়িগ্রাম সদর উপজেলার পাঁচগাছি ইউনিয়নে একই অবস্থা বিরাজ করছে। এখানে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী সাবেক চেয়ারম্যান আলহাজ্ব আমির হোসেন ব্যাপারী বিদ্রোহীদের সাথে তুমুল লড়াই চালিয়ে যাচ্ছেন। তাকে হেয় প্রতিপন্ন করতে এবং নৌকাকে ডুবাতে ইউনিয়ন আয়ামীলীগের একটি অংশ দাঙ্গা-হাঙ্গামা চালিয়ে যাচ্ছেন প্রতিনিয়ত। ইতোমধ্যে সংঘর্ষে ৬ ব্যক্তি মারাত্মক আহত হয়ে কুড়িগ্রাম সদর হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। আলহাজ্ব আমীর হোসেন ব্যাপারী ছাত্র জীবন থেকে বাংলাদেশ আওয়ামী রাজনীতির সাথে সম্পৃক্ত। গতকাল দুপুরে তিনি রির্টানিং অফিসার মোঃ কামরুজ্জামান এর কাজ হতে তার নির্বাচনী প্রতীক নৌকা মার্কা গ্রহন করেছেন।
পাঁচগাছী ইউনিয়ন আওয়ামীলীগের রাজনীতি কুলষিত করতে সম্প্রতি এক সমাবেশে শামছুল এবং তার পেটোয়া বাহিনী প্রকাশ্যে জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দের সামনে দাঙ্গা-হাঙ্গামা শুরু করেন। এতে অনেকটা লাঞ্ছিত হন জেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দ। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কেন্দ্রীয় সিদ্ধান্তে আলহাজ্ব আমির হোসেন ব্যাপরীকে আওয়ামীলীগের প্রার্থী হিসেবে চূড়ান্ত করেন। এর মধ্য দিয়ে এখানেও পরাজিত হয় আওয়ামীলীগের ষড়যন্ত্রকারীরা।
এ ব্যাপারে পাঁচগাছী ইউনিয়ন পরিষদেও চেয়ারম্যান প্রার্থী আওয়ামীলীগ নেতা আলহাজ্ব আমির হোসেন ব্যাপরী বলেন-সারা জীবন আয়ামীলীগের হয়ে কাজ করেছি। এখনও করছি, আগামীতেও করবো। ভালো কাজ করলে শত্রু থাকবেই। তাই শত্রুদের ভয়ে নৌকার হাল ছাড়লে চলবে না।
এদিকে, কুড়িগ্রাম সদর উপজেলার যাত্রাপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে এবারও চেয়ারম্যান প্রার্থী আলহাজ্ব আব্দুল গফুর সরকার। তিনি যাত্রাপুর ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি। সব সময় থাকেন হাস্যজ্জ্বল। নদী ভাঙ্গা এবং হতদরিদ্র মানুষের কল্যাণে নিজেকে ব্যস্ত রাখেন সব সময়। ফজরের নামাজ পড়েই শুরু হয় তার জনহিতকর কর্মতৎপরতা। শুধু তাই নয় দলীয় নেতা-কর্মী এবং সমর্থকদের অর্থনৈতিক সহযোগিতা জুগিয়ে আসছেন সব সময়। এবার তিনি নেতা-কর্মীদের আস্থা অর্জন করে আওয়ামীলীগ মনোনীত দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন পেয়েছেন। সাধারণ মানুষের মুখে মুখে যাত্রাপুরের এই আয়ামীলীগ নেতার খ্যাতিমান প্রশংসা শোনা যায়। যাত্রাপুরের সাধারণ ভোটাররা জানান, আব্দুল গফুর চেয়ারম্যান থাকাকালীন সময়ে নদী ভাঙ্গা এবং খেটে খাওয়া মানুষের নানাভাবে সহযোগিতার হাত বাড়ি দিয়ে নিজেকে সত্যিকারের জনপ্রতিনিধির পরিচয় দিয়েছেন। আমরা এবারও তাকেই চেয়ারম্যান হিসেবে চাই।
এ ব্যাপারে যাত্রাপুর ইউনিয়ন চেয়ারম্যান প্রার্থী আলহাজ্ব আব্দুল গফুর বলেন-আমার কাজের মূল্যায়ন জনগণ করবে। আমি চাই জনগণ যোগ্য, সৎ এবং পরপোকারী মানুষকে নির্বাচিত করে এলাকার সমস্যা নিরসন এবং উন্নয়নের ¯্রােতধারা অব্যাহত রাখবে।

পুরোনো সংবাদ

নির্বাচন 268961170532021994

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item