ইসির তলবে নীলফামারী ১ আসনের এমপি


বিশেষ প্রতিনিধি, ১২ এপ্রিল॥
ইউনিয়ন পরিষদ (নির্বাচনী আচরণ) বিধিমালা, ২০১৬ এর ২২ নম্বর ধারায় নীলফামারী ১ (ডোমার-ডিমলা) আসনের সংসদ সদস্য আফতাব উদ্দিন সরকারের বিরুদ্ধে ইউনিয়ন পরিষদের নির্বাচনে আচড়নবিধি ভঙ্গ ও প্রভাব বিস্তারের অভিযোগের কারনে  মঙ্গলবার (১২ এপ্রিল) সকাল ১১ টায় ইউএস বাংলার বিমানে ঢাকা গমন করেন।
 একটি নির্ভরযোগ্য সুত্র জানায় ডিমলা উপজেলার বিভিন্ন ইউনিয়নের প্রতিদ্বন্দি চেয়ারম্যান প্রার্থীরা তাদের স্বাক্ষর সম্বলিত এমপির বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ প্রধান  নির্বাচন কমিশনারের নিকট প্রেরন করেছিল। সে কারনে প্রধান নির্বাচন কমিশনের কার্যালয় থেকে এমপি আফতাব উদ্দিন কে তলব করা হয়।
অভিযোগে বলা হয় উক্ত এমপি ডিমলা উপজেলা শহরের নিজ বাস ভবনে বসেই প্রভাব খাটানো,প্রতিদ্বন্দি প্রার্থীদের কর্মীদের ডেকে নিয়ে ভয় ভীতি ও হুমকী প্রদর্শন করে আসছিল। এমন কি নির্বাচনে যারা প্রিজাইডিং সহকারী প্রিজাইডিং ও পোলিং কর্মকর্তাদের বাড়িতে ডেকে নিয়ে আওয়ামী লীগের প্রার্থীদের বিজয় করার নির্দেশ দেন।এতে অভিযোগকারী প্রতিদ্বন্দি প্রার্থীরা নির্বাচনটি প্রহসনের আশঙ্কায়।  নির্বাচন কমিশনের হস্তক্ষেপ কামনা করেছিল। সেই সাথে  তৃতীয় দফায় আগামী ২৩ এপ্রিল ডিমলা উপজেলার ৭ ইউনিয়নের নির্বাচন প্রভাবমুক্ত ও অবাধ সুষ্ঠু পরিচালনার দাবি করে ওই অভিযোগ পত্র ইসির নিকট প্রেরন করে।সুত্র মতে এমপির এ ধরনের ভুমিকা জেলা প্রশাসক,পুলিশ সুপার,জেলা নির্বাচন অফিসেও অভিযোগ করেন অন্যান্য প্রার্থীরা।
 ডিমলার বিভিন্ন সুত্র জানায় ঢাকা যাওয়ার প্রাক্কালে এমপি ডিমলার দলীয় নেতাকর্মী ও ৭ ইউনিয়নের প্রার্থীদের তার ডিমলা বাসভবনে সকাল ৮ টায় ডেকে আনেন। সেখানে সকাল ৯টা পর্যন্ত তাদের নিয়ে বৈঠক করেন। বৈঠকে এমপি, ইসির নিকট তার বিরুদ্ধে অভিযোগ ও তলবের বিষয়টি  অবগত করেন। এ ব্যাপারে জানতে চাইলে সংসদ সদস্য আফতাব উদ্দিন সরকারের মোবাইলে সাংবাদিকদের পক্ষে একাধিকার কল করা হলে তিনি রিসিভ না করায় তার বক্তব্য পাওয়া যায়নি।
উল্লেখ যে,তৃতীয় দফায় আগামী ২৩ এপ্রিল ডিমলা উপজেলার ৭টি ইউনিয়নে ভোটগ্রহন অনুষ্ঠিত হবে। ৭টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩৭ জন, সংরক্ষিত ইউপি পদে ৯২জন ও ইউপি সদস্য পদে ২৬২ জন প্রতিদ্বন্দী প্রার্থী রয়েছে।

পুরোনো সংবাদ

নীলফামারী 5506247057412018830

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item