নীলফামারীতে এইচএসসি পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে দিনাজপুর শিক্ষা বোর্ড চেয়ারম্যানের


ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী,৩ এপ্রিল॥
পরীক্ষার্থীদের প্রশ্ন পত্র হাতে তুলে দিয়ে ২০১৬ সালের এইচএসসি পরীক্ষায় নীলফামারী শহরের ছমির উদ্দিন স্কুল এন্ড কলেজের নতুন পরীক্ষা কেন্দ্রটি উদ্ধোধন করলেন দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর আহমেদ হোসেন। আজ রবিবার (৩এপ্রিল) সকাল ১০টায় এইচএসসি পরীক্ষার প্রথম দিন নতুন এই পরীক্ষা কেন্দ্রের হল রুমে তিনি পরীক্ষার্থীদের হাতে প্রশ্নপত্র তুলে দেন। এ জেলায় এইচএসসিতে ১২ হাজার ৪১২ জন পরীক্ষার্থীর মধ্যে নতুন এই কেন্দ্রে জেলা সদরের  ৯টি কলেজের ৯২১ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিচ্ছে। 

এ সময় বোর্ড চেয়ারম্যান পরীক্ষা কেন্দ্রটির প্রতিটি পরীক্ষার কক্ষ পরিদর্শন করেন। এ সময় উপস্থিত ছিলেন নীলফামারী জেলা প্রশাসক জাকীর হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার আবু মারুফ হোসেন,বোর্ড সদস্য অধ্যাপক নরেশ চন্দ্র রায়, ছমির উদ্দিন স্কুল এন্ড কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি ডাঃ মমতাজুল ইসলাম মিন্টু, অধ্যক্ষ সুলতান আহমেদ, পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান আরিফা সুলতারা লাভলী প্রমুখ। এ সময় উপস্থিত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর আহমেদ হোসেন বলেন এইচএসসি ও সমমানের পরীক্ষা শান্তিপূর্ণ, শৃঙ্খলাবদ্ধভাবে নকল মুক্ত পরিবেশে শুরু করা হলো যা পূর্বের ন্যায় অব্যাহত রাখা হবে । তিনি জানান এবার ২০১৬ সালের এইচএসসি পরীক্ষায় দিনাজপুর শিক্ষা বোর্ডে অংশ নিচ্ছে এক লাখ ৪ হাজার ৪৩৮ জন পরীক্ষার্থী। এর মধ্যে ৫৫ হাজার ১৫৯ জন ছাত্র ও ৪৯ হাজার ২৭৪ জন ছাত্রী রয়েছেন। ৮টি জেলার ৬১২টি কলেজের পরীক্ষার্থীরা ১৮৪টি কেন্দ্রে পরীক্ষা দিচ্ছে। এরমধ্যে বিজ্ঞান বিভাগে ২৫ হাজার ৩৮৩ জন,মানবিক বিভাগে ৬২ হাজার ৩৭০ জন  এবং ব্যবসা শিক্ষা বিভাগে ১৬ হাজার ৬৮৫ জন। নিয়মিত পরীক্ষার্থী হিসেবে অংশ নিচ্ছেন ৮৪ হাজার ৩২৪ জন ও জিপিএ উন্নয়নে ৮৯৬ জন, অনিয়মিত পরীক্ষার্থী হিসেবে ১৯ হাজার ১৫৭ জন এবং  ৬১ জন পরীক্ষার্থী প্রাইভেটে পরীক্ষা দিচ্ছেন।
বোর্ড চেয়ারম্যান এই কেন্দ্র পরিদর্শন শেষে নীলফামারী সরকারী মহিলা কলেজ, নীলফামারী সরকারী কলেজ,মশিউর রহমান ডিগ্রি কলেজ পরিদর্শন করেন।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 8905029653091567106

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item