বাংলাদেশ ২০৪১ সালের মধ্যে উন্নত দেশ তালিকা নাম লেখা হবে-মেহের আফরোজ চুমকি

হাজী মারুফ,রংপুর ব্যুরো অফিসঃ

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন- বাংলাদেশে ১৮ বছরের নিচে ৪৬ ভাগ শিশু বিশ্বে আর কোন দেশ নেই।  এত সংখ্যক শিশু এই শিশুদেরকে আমাদের তৈরী করতে হবে।
তিনি বলেন-আমরা যদি তৈরী করতে না পাড়ি তারা আমাদের বোঝা হবে। আর তাদের তৈরী করতে পাড়ি তাহলে বাংলাদেশে উন্নয়ন কেউ ঠেকিয়ে রাখতে পারবেনা। বাংলাদেশ ২০৪১ সালের মধ্যে উন্নত দেশ তালিকা নাম লেখা হবে। কাজেই কি করতে হবে এই শিশুদেরকে সঠিক ভাবে লেখাপড়া শিখাতে হবে তাদের ভালবাসা দিতে হবে তাদের অধিকার সুরক্ষা করতে হবে এবং মেয়েদের জন্য আরও বেশী মেয়েরা পড়াশুনা করে এখন  প্রাইমারী সংখ্যা বেশী কারণ উপবৃত্তিহ অনেক সুযোগ সুবিধা আছে।
গতকাল বুধবার বিকেলে রংপুর লায়ন্স স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও বর্ধিত ভবনের আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তবক্য রাখতে গিয়ে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এসব কথা বলেন।
তিনি বলেন- কিণÍু একটু বড় হওয়া মাত্র তাদের বিয়ে হয়ে যায়। বিদ্যালয়ে ৪০ ভাগ শিশু তার মধ্যে কন্যা শিশু তাদেরকে দুরে রেখে শিক্ষা না দেই তাহলে নারীর ক্ষমতায় কি করে হবে আর নারীর ক্ষমতায় না হলে দেশের উন্নয়ন কি করে হবে অর্ধেক জনগোষ্ঠিকে আমরা পীছনে ফেলে দিয়ে ঘড়ের মধ্যে রেখে দিয়ে যে কাজ সারাদিন করে নেই কাজের তারা সম্মান না পায়  তাহলে আমারা কখনও মধ্য আয়ের দেশ হতে পারবো না।
রংপুর লায়ন্স স্কুল এন্ড কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি অধ্যাপক ডা: অনিমেশ মজুমদারের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন-স্কুলের অধ্যক্ষ বুলা ভৌমিক,লায়ন এ্যাড.রথীশ চন্দ্র ভৌমিক, মুক্তিযোদ্ধা লায়ন আকবর হোসেন, লায়ন এ্যাড.আব্দুর রশিদ চৌধুরী প্রমুথ।
অনুষ্ঠানে লায়ন্স স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা মনোজ্ঞ ডিসপ্লে ও সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ গ্রহন করেন।

পুরোনো সংবাদ

প্রধান খবর 5257796998345542765

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item