বর্ণিল আয়োজনের ইবিতে বাংলা নববর্ষ পালিত


হুমায়ুন কবীর জীবন,ইবি প্রতিনিধি :


বর্ণিল ও নানা আয়োজনের মধ্য দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে বাংলা নববর্ষ ১৪২৩ বরণ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। গ্রামীণ ঐতিহ্যের অনুষঙ্গ গরুর গাড়ি, মহিষের গাড়ি, লাঙ্গল, মাথাল, পালকি, ঢেঁকি, একতারা ইত্যাদি সাজসজ্জায় বৃহস্পতিবার সকাল ১০ টায় প্রশাসন ভবনের সামনে থেকে একটি আনন্দ র‌্যালী বের হয়। 

ভিসি প্রফেসর আবদুুল হাকিম সরকারের নেতৃত্বে র‌্যালীটি বিশ্ববিদ্যালয়ের গুরুত্বর্পূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের আমতলায় বাংলা মঞ্চে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে গিয়ে শেষ হয়।

এসময় ভিসি প্রফেসর ড. আবদুল হাকিম সরকার বলেন, আজ ভালোবাসা বিনিময়ের দিন। দিনটি সারা বছর জুড়ে বহমান থাকার জন্য আমরা অত্যন্ত স্বতস্ফূর্তভাবে ঐক্যবদ্ধ হয়েছি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর নেতৃত্বে যে চেতনায় এ জাতি মুক্তিযুদ্ধ করেছিল, আমাদেরকে এই বৈশাখে সেই চেতনায় অনুপ্রাণিত হয়ে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে।

এতে প্রো-ভিসি প্রফেসর ড. মো. শাহিনুর রহমান, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এসএম আব্দুল লতিফ, প্রক্টর প্রফেসর ড. মো. মাহবুবর রহমান, ছাত্র উপদেষ্টা প্রফেসর ড. মো. আনোয়ার হোসেন এবং বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীসহ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 2743029639953773882

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item