পাকিস্তানে বাংলা নববর্ষ উদযাপন



অনলাইন ডেস্ক :



পাকিস্তানের ইসলামাবাদে যথাযথ আনন্দ-উৎসব ও সমারোহের মধ্যদিয়ে বাংলা নববর্ষ ১৪২৩ উদযাপন করেছে বাংলাদেশ হাইকমিশন। পহেলা বৈশাখ ইসলামাবাদে কর্ম দিবস থাকায় শুক্রবার সাপ্তাহিক ছুটির দিন এ উৎসবের আয়োজন করা হয়।
প্রবাসি বাংলাদেশি, শিক্ষার্থী এবং মিশনের কর্মকর্তা-কর্মচারি ও তাঁদের পরিবারের সদস্যবৃন্দ দিনব্যাপী অনুষ্ঠানমালায় যোগ দেন। বাংলাদেশের ভারপ্রাপ্ত হাইকমিশনার মো. নাজমুল হুদা অনুষ্ঠানমালার উদ্বোধন করেন। আমন্ত্রিত অতিথিদের বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়ে স্বাগত বক্তব্যে তিনি বাংলা সনের উৎপত্তি ও নববর্ষ পালনের প্রেক্ষাপট তুলে ধরেন।
তিনি বলেন, বাংলা নববর্ষবরণ অনুষ্ঠান এখন বাঙ্গালীর সার্বজনীন উৎসবে পরিনত হয়েছে। বিগত বছরের সকল দুঃখ-গ্লানি মুছে দিয়ে নতুন বছর সবার জীবনে আনন্দ ও সুখ বয়ে আনবে বলে ভারপ্রাপ্ত হাইকমিশনার আশা প্রকাশ করেন।
বর্ষবরণ উপলক্ষে চ্যান্সারি ভবন ও প্রাঙ্গনকে বেলুন, রঙ্গীন কাগজ, ফুল ও ব্যানার দিয়ে মনোরম সাজে সাজান হয়। ‘এসো হে বৈশাখ এসো এসো’ বৈশাখি সঙ্গীত পরিশেনের মধ্য দিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠানের সূচনা করা হয়। বাংলাদেশের লোকসংস্কৃতি তুলে ধরে বাংলাদেশি শিশুরা কয়েকটি মনোমুগদ্ধকর নৃত্য ও সঙ্গীত পরিবেশন করে। সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে আমন্ত্রিত অতিথি ও শিশুদের জন্য বিনোদনমূলক খেলাধুলার আয়োজন করা হয়।

পুরোনো সংবাদ

আয়োজন-উদযাপন 4352684787386944652

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item