সৈয়দপুর ইউপি নির্বাচন দাগী অপরাধীদের মনোনয়ন না দেয়ার দাবি উপজেলাবাসীর

মো. জহুরুল ইসলাম খোকন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি-

সারাদেশের ন্যায় আসন্ন সৈয়দপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে দাগী অপরাধীদের মনোনয়ন পত্র না দেয়ার দাবি জানিয়েছেন উপজেলাবাসী। গতকাল উপজেলার একাধিক পাড়া মহল্লায় প্রার্থীতার খোঁজ খবর নিতে গিয়ে ভোটাররা ওই দাবি জানান।
জানা যায়, ৫ ইউনিয়ন নিয়ে গঠিত নীলফামারীর সৈয়দপুর উপজেলা। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনের আমেজ সারাদেশেই বইছে জোরেশোরে। এরই ধারাবাহিকতায় সৈয়দপুর উপজেলাতেও নির্বাচন আমেজের কমতি নেই। বিএনপি ও জাতীয় পার্টির পক্ষ থেকে প্রায় সব ইউনিয়নেই চেয়ারম্যান প্রার্থী চুড়ান্ত করলেও আওয়ামী লীগ থেকে এখন পর্যন্ত কোন প্রার্থীর নাম প্রকাশ করা হয়নি। কারণ কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে প্রার্থীর জীবনবৃত্তান্ত যাচাই বাছাই করতে স্থানীয় নেতাকর্মীদের নির্দেশনা দেওয়া হয়েছে। কোন প্রার্থীর বিরুদ্ধে যদি দাগী অপরাধীদেরে গন্ধ পাওয়া যায় তাহলে তৃণমূল নেতাকর্মীদের সিদ্ধান্তই চুড়ান্ত বলে গণ্য হবে। আর এ কারণেই আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে সৈয়দপুর উপজেলার ইউনিয়নগুলোর প্রার্থীর জীবনবৃত্তান্তের তদন্ত শেষ হওয়ার আগে তাদের নাম প্রকাশ করা হয়নি বলে জানা যায়।
একটি সূত্র জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অকান্ত চেষ্টায় দেশ আজ সন্ত্রাসমুক্ত। হানাহানি, কাটাকাটি বা সন্ত্রাসী কর্মকান্ডও নেই গতদিনের মত। সন্ত্রাসমুক্ত দেশ গড়ার ল্েযই আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন হতে যাচ্ছে। এ নির্বাচনে যাতে করে কেউই ভোট ডাকাতি বা লুটপাত করতে না পারে এজন্য প্রশাসনকেও নির্দেশনা দেয়া হয়েছে। নির্বাচনে যাতে করে কোন দাগী অপরাধী মনোনয়ন না পায় এজন্য তৃণমূল নেতাকর্মীদের ওপর ভারও দেয়া হয়েছে বলে ওই সূত্রটির মারফত জানা যায়।
ওই সূত্রের মন্তব্য নিয়ে কথা হয় কয়েকটি ইউনিয়নের ভোটারদের সাথে। তারা বলেন, ৫ ইউনিয়নের মধ্যে ২/৩টি ইউনিয়নে দাগী অপরাধীরা চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীর দাবি নিয়ে ভোট প্রাপ্তির আশায় দাপিয়ে বেড়াচ্ছেন পাড়ায় পাড়ায়। ওইসব অপরাধীদের মনোনয়ন দিলে নম্র ও ভদ্র কোন ব্যক্তি ভোট যুদ্ধে অংশ নিবেন না। সন্ত্রাস ও দুর্নীতি মুক্ত ইউনিয়ন গড়তে দাগী অপরাধীদের মনোনয়ন পত্র না দেয়ার জোর দাবি জানান উপজেলাবাসী।
উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা জাওয়াদুল হক জানান, অন্য কোন দলের কথা তিনি বলতে পারবেন না। তবে তার দলের প থেকে কোন অপরাধীদের মনোনয়ন পত্রের জন্য সুপারিশও করা হবে না বলে তিনি এ প্রতিবেদককে জানান।

পুরোনো সংবাদ

নীলফামারী 7602367847224482147

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item