ফেইসবুক রিঅ্যাকশনে ডোনাল্ড ট্রাম্প

ডেস্ক
-সম্প্রতি চালু হওয়া ফেইসবুকের নতুন রিঅ্যাকশন ইমোজিতে এখন ব্যবহারকারীরা ব্যবহার করতে পারবেন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান মনোনয়ন প্রত্যাশী ডোনাল্ড ট্রাম্প আর পোকেমন-এর ছবি।

ব্রিটিশ দৈনিক ইন্ডিপেনডেন্ট এক প্রতিবেদনে জানিয়েছে, গুগল ক্রোম এবং ফায়ারফক্স ব্যবহারকারীরা ফেইসবুকের গতানুগতিক রিঅ্যাকশন ইমোজিগুলোতে ডোনাল্ড ট্রাম্প এবং পোকেমনের ছবি ব্যবহার করতে পারবেন। ডেভেলপার রডনি ফলজ নির্মিত এই ‘রিঅ্যাকশন প্যাকস’টি ব্রাউসারদের এক্সটেনশন স্টোরে পাওয়া যাবে। স্টোর থেকে এটি ইনস্টল করার পর ব্যবহারকারীরা ওয়েবসাইট থেকে ফেইসবুক রিঅ্যাকশনের জন্য ইচ্ছেমত ছবি পছন্দ করে ব্যবহার করতে পারবেন।

এর ফলে, ‘লাইক’, ‘লাভ’, ‘হাহা’ ইত্যাদি ফেইসবুক রিঅ্যাকশনগুলো আগের মতই থাকবে, শুধু ছবিগুলো বদলানো যাবে।

বর্তমানে শুধু ট্রাম্প এবং পোকেমনের ছবি ব্যবহার করা গেলেও, খুব শীঘ্রই আরও নতুন নতুন ছবি ব্যবহার করা যাবে বলে আশা করা হচ্ছে।

শুধু তাই নয়, ব্যবহারকারীরা চাইলে ফটোশপ ব্যবহার করে নিজের মত করে একটি প্যাক তৈরি করতে পারেন। তাই খুব শীঘ্রই ব্যবহারকারীদের ফেইসবুক ফিডে বিভিন্ন রাজনীতিবিদ জায়গা করে নিতে যাচ্ছেন বলে ধারণা করা হচ্ছে।

যেসব ফেইসবুক ব্যবহারকারী এক্সটেনশন ব্যবহার করবেন না, তারা এই নতুন রিঅ্যাকশনগুলো দেখতে পারবেন না।

‘রিঅ্যাকশন প্যাকস’ ক্রোম ওয়েব স্টোর ও ফায়ারফক্স অ্যাড অন সাইট থেকে বিনামূল্যে ইনেস্টল করা যাবে। এ ছাড়া যে কেউ চাইলে এক্সটেনশন ওয়েবসাইট থেকে এর পুরো রেইঞ্জটি ভিজিট করে আসতে পারবেন।

পুরোনো সংবাদ

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি 6497736325920698981

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item