৫০ হাজার টাকা উৎকোচ গ্রহন ঃ বিক্ষুব্ধ হয়ে উঠেছে রংপুর সদ্যপুস্কুরিনী ইউপি এলাকাবাসী

হাজী মারুফ রংপুর ব্যুরো অফিস :

রংপুরের সদ্যপুস্করিনীতে একটি সড়ক দুর্ঘটনার ঘটনায় মালিকের কাছ থেকে ৫০ হাজার টাকা উৎকচ নিয়ে রাতের আধাঁরে  আটককৃত ট্রাকটর ছেড়ে দিতে গিয়ে জনগনের হাতে ধরা পড়লেন ইউপি চেয়ারম্যান সোহের রানা। এঘটনায় গতকাল বিকেলে পালিচড়া হাটের তেতুলতলায় বিক্ষুব্ধ জনতা দফায় দফায় মিছিল মিটিং করে এক প্রতিবাদ সভার আয়োজন করেন। প্রতিবিাদ সভায় এঘটনাসহ অবৈধপন্থায় নিবার্চিত হওয়ার ১বছরের মাথায় চেয়ারম্যান সোহেল রানার বিরুদ্ধে একের পর এক দূর্ণীতির অভিযোগ উঠায় তার বিচার ও বহিস্কারাদেশ’র দাবী জানিয়েছেন সংখ্যাগরিষ্ঠ ইউপিসদস্যসহ সচেতন এলাকাবাসী।

জানাগেছে, রংপুর সদর উপজেলার সদ্যপুস্করিনী ইউনিয়নের পালিচড়া হাট-লালবাগ সড়কের ছোটপুল নামক স্থানে গত মঙ্গলবার যাত্রীবোঝাই আটোবাইকের সাথে আলুবোঝাই একটি ট্রাকটরের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়্। এসময় আটো চালকসহ বেশ ক’জন যাত্রী আহত হয় । আশংকাজনক অবস্থায় অটোচালক কেশবপুর এলাকার গোলজার হোসেনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরে ট্রাকটর ও অটোবাইক ২টি ইউনিয়ন পরিষদ মাঠে নিয়ে এসে রাখা হয়। এমতাবস্থায় ট্রাকটরটি ছাড়াতে মালিক পক্ষ দফায় দফায় চেষ্টা করেও ব্যর্থ হয়ে চেয়ারম্যান সোহেল রানাকে ৫০ হাজার টাকা দিয়ে হাত করে। এঅবস্থায় সোহেল রানা মঙ্গলবার দিবাগত রাতে কাউকে কিছু না জানিয়ে তার পোষ্য বাহিনী দিয়ে ট্রাকটরটি ভাগিয়ে দেওয়ার চেষ্টা চালায়। পরে এলাকাবাসী হাতেনাতে তা ধরে ফেলে।
এদিকে এ ঘটনার প্রতিবাদে গতকাল বিকেলে পালিচড়া হাটে চেয়ারম্যান সোহেল রানার বিচার দাবী ও তার বহিস্কারাদেশ’র দাবীতে স্থানীয় অটো মালিক ও শ্রমিক সমিতির  আয়োজনে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয় । কমিউনিটি পুলিশিং সদ্যপুস্করিনী ইউনিয়ন শাখার সভাপতি বাদশা আলমগীরের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন, সদ্যপুস্করিনী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক নজরুল ইসলাম মন্টু, সাংগঠনিক সম্পাদক বিপ্লব,  সাবেক ইউপি চেয়ারম্যান আঃ রউফ, জাপার সাবেক সাধারন সম্পাদক মাসুদার রহমান মিলন, আওয়ামীলীগ নেতা মিজানুর রহমান পাইলট, ২নং ওয়ার্ড ইউপি সদস্য ও  অটো মালিক-শ্রমিক সমিতির সভাপতি  জামাল হোসেন, সাধারন সম্পাদক মোস্তাফিজার রহমান, ছাত্রসমাজ নেতা হাসিনুর রহমান সুমন, বেরামী মকলেছসহ গণ্যমান্য ব্যক্তি বর্গ।
 উল্লেখ্য,রংপুর সদর উপজেলার সদ্যপুস্করিনি ইউনিয়নের চেয়ারম্যান সোহেল রানা নির্বাচিত হওয়ার পর থেকে হেন দূর্নীতি নেই যা তিনি করেননি। বিশেষ করে এলজিএসপির অর্থ আতœসাৎ, বিধবা ও বয়স্ক ভাতা প্রদানে উৎকোচ গ্রহন, বিবাদ মিমাংসার নামে অর্থ গ্রহন, সর্বশেষ সড়কে একটি এক্সিডেন্ট করার অপরাধে জনতার হাতে আটককৃত মাহেন্দ্রা ট্র্যাকটরের মালিকের কাছ থেকে ৫০ হাজার টাকা উৎকোচ গ্রহনের সংবাদে বিক্ষুব্ধ হয়ে উঠেছে ওই ইউনিয়নের জনগন। ।
স্থানীয়রা অভিযোগ কর বলেন, আমাদের ইউপি চেয়ারম্যান যদি দূর্নীতি করে তাহলে আমরা কোথায় যাব? কার কাছে?

পুরোনো সংবাদ

রংপুর 4238188021135014678

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item