তিন নৌকা প্রত্যাশি প্রার্থীর কোন্দল চরমে গঙ্গাচড়া বড়বিল ইউপি নির্বাচনের মনোনয়নের দৌড় এগিয়ে- রাসেল-কাজল

হাজী মারুফ

রংপুরের গঙ্গাচড়া উপজেলার ৩ নং বড়বিল ইউনিয়ন পরিষদ নির্বাচনে ইউপি চেয়ারম্যন পদে আ্ওয়ামী লীগের তিন সম্ভাব্য  মনোনয়ন প্রত্যাশিসহ ৫-৬ চেয়ারম্যান প্রাথীরা প্রচার-প্রচারণা, খুলি বৈঠক নিয়ে ব্যাপক প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছে । বড়বিল ইউনিয়নে চায়ের দোকান হাট-বাজারে একই সুর কে পাবে ডিজিটাল সরকারের নৌকা প্রতীক। সাধারণ মানুষের রয়েছে নানা অভিযোগ অনিয়মের দু:খের কথা । নাম না প্রকাশে অনিচ্ছুক জনৈক ব্যাক্তি বলেন, আওয়ামীলীগ করলে হবেনা আসলে তৃণমুল থেকে যারা আওয়ামী লীগ করেছে তাদেরকে মূল্যায়ন করে নৌকা প্রতীক দেওয়া হউক ।
এদিকে সম্ভাব্য প্রার্থী অ্যাড.রেদওয়ানুল হক রাসেল, বর্তমান ইউপি চেয়ারম্যন নুরন্নবী কাজল, আব্দুল আজিজ চৌধুরী জাহাঙ্গির এরা  মনোনয়ন দৌড়ে এগিয়ে আছে। সরজমিনে গেলে তরুন উদিয়মান সম্ভাব্য চেয়াম্যান প্রার্থী অ্যাড.রেদোয়ানুল হক রাসেলের সমর্থকরা জানান, রাসেল ভাই তৃণমুল থেকে  দল করে আসছে, ছাত্রলীগ, কেন্দ্রীয় যুবলীগের সদস্য, রংপুর আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য. বড়বিল ইউনিয়নে ২০১০ থেকে ১৬ পযর্ন্ত তরুণ এলাকার সুশীল সচেতন মহলকে উন্নয়ন মুলক কাজ করে যাচ্ছে। তিনি নেতাকর্মীদের কাছে প্রবল জনপ্রিয়তা অর্জন করেছেন। বড়বিল ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যন ও আওয়ামী লীগের সমর্থন প্রত্যাশি আব্দুল আজিজ চৌধুরী জাহাঙ্গীর প্রতিবেদকদের জানান তিনি বিগত সময়ে চেয়ারম্যন থাকা অবস্থায় এলাকার ব্যাপক উন্নয়ন করেছেন। বড়বিল ইউনিয়নবাসী তার স্বাক্ষী। এলাকাবাসী অনুরোধে ও  আওয়ামী লীগের সমর্থনে আবারো ইউপি চেয়রম্যান নির্বাচনে অংশ গ্রহন করব। তিনি বলেন অনেকে বলেছে আমি মুসলিম লীগ করেছি, জামাতী দল করি তাহা মিথ্যা কথা আপনারা এলাকা জরিপ করে দেখেন । ডিজিটাল বাংলার রুপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার আদর্শে আমি কাজ করে যাব চেয়ারম্যান হই আর না হই ।
বর্তমান ইউপি চেয়ারম্যন ও আ্ওয়ামী লীগের সমর্থন প্রত্যশি নুরন্নবী কাজল প্রতিবেদকদের জানান আওয়রামী লীগ থেকে তিনবার চেয়ারম্যান নির্বাচিত হয়েছি। গঙ্গাচড়াতো জাতীয় পার্টির দুর্গ ছিল সেখান থেকে আমি আওয়ামী লীগের ইউপি চেয়ারম্যান হয়েছি উন্নয়ন না করলে আমাকে এলাকাবাসী ভোট দিত? এক প্রশ্নের জবাবে বলেন, তিনি কখন জার্তীয় পাটি করেনটি। ১৯৮৮ সালে যখন এরশাদ সরকার ছিল তখন আমি চেয়ারম্যান নির্বাচিত হই তাহলে কি আমি জাতীয় পার্টি করি? আমি ইউনিয়ন আওয়ামী লীগের দু-বার কোন পদে ছিলাম তা এলাকাবাসী জানে । এবার ইউনিয়নের পদ নেই কেন এ প্রশ্নের জবাবে বলেন, ত্যাগ স্বীকার করতে হয়. ইউপি নিবাচন করব তাই. মুল দল যে সিদ্বান্ত নিবে তা মেনে নিব । একক প্রার্থী হিসাবে সমর্থন জানিয়েছে তৃণমূল থেকে রাসেকে বলে দাবী করছে তুণমুল আওয়ামীলীগ তারা বললে এখন তরুণদের সময় এগিয়ে যাওয়ার, হ্যামার মসজিদ, মন্দির, এতিমখানা ও কবরস্থনে তার অর্থায়নে ব্যপক উন্নয়ন মুলক কার্যক্রম এছাড়া এলাকাবাসীরা কেউ আইনগত জটিলতায় পরলে তিনি বিনামুল্যে আইনী সেবা প্রদান কবায় এলাকায় তার ব্যাপক সুনাম রয়েছে। যাই হোক এলাকায় এখন জমেছে আওয়ামী লীগের তিন নেতার লড়াই কে পাবে নৌকা প্রতীক। তা জানতে অপেক্ষা করতে হবে আরো কয়েকদিন।...চলবে

পুরোনো সংবাদ

রংপুর 2552851964449396374

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item