রংপুর গঙ্গাচড়ার অফিসপাড়ায় অবৈধ স্বার্থ রক্ষায় মরিয়া হয়ে উঠেছে একটি অসাধু চক্র

হাজী মারুফ:
উপজেলায় বাস্তাবায়নাধিন ন্যাশনাল সার্ভিস কর্মসূচীসহ উপজেলা নির্বাহী অফিসারের দপ্তর ও সহকারী কমিশনারের (ভূমি) দপ্তরের কার্যক্রমে বর্তমান কর্মকর্তার সময়কালে স্বচ্ছতা বৃদ্ধি পেয়েছে। এতে স্থানীয় কতিপয় দালাল শ্রেণির ব্যক্তি ও অসাধু কর্মচারী অবৈধ সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন। ফলে নিজেদের হীনস্বার্থ পুনরূদ্ধারে মরিয়া হয়ে উঠেছে ওই দালাল ও অসাধু কর্মচারীর একটি চক্র।
অনুসন্ধানে জানা গেছে, অত্র উপজেলায় ২০১৫ সালের ৩ সেপ্টেম্বর সহকারী কমিশনার (ভূমি) পদে যোগদান করেন রাশেদুল হক। তিনি যোগদানের পর থেকে ভূমি অফিসের বিভিন্ন কার্যক্রমে তদবিরের মাধ্যমে বা অসদুপায়ে যাবতীয় কাজ বন্ধ হয়ে যায়। এতে স্বার্থহানী ঘটে দালাল ও অসাধু কর্মচারীদের। পক্ষান্তরে কাজে আসা সাধারণ লোকেরা বেশ সন্তুষ্টি প্রকাশ করে আসছেন ওই কর্মকর্তার কাজে। 
সম্প্রতি উপজেলা নির্বাহী কর্মকর্তার বদলী জণিত কারণে ওই পদে (ভারপ্রাপ্ত) দায়িত্ব পালন করছেন সহকারী কমিশনার (ভূমি) রাশেদুল হক। সম্প্রতি উপজেলার বিভিন্ন স্থানে বালু ব্যবসায়ীরা অবৈধভাবে ভূগর্ভস্থ বালু উত্তোলন করে আসছিল। স্থানীয় ব্যক্তিদের অভিযোগের প্রেক্ষিতে বেশ কয়েকটি স্থানে অভিযান চালিয়ে তিনি বালু উত্তোলনের মেশিন ও সরঞ্জাম আটক করেন এবং ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা আদায় করেন। এতেও ক্ষিপ্ত হয়ে ওঠে সংশ্লিষ্ট একটি অসাধু চক্র।
উপজেলায় চলমান ন্যাশনাল সার্ভিস কর্মসূচীতে সংশ্লিষ্ট কতিপয় অসাধু কর্মকর্তা-কর্মচারীর যোগসাজসে কতিপয় ভূয়া প্রার্থীকে কিংবা ভূয়া সার্টিফিকেটধারীকে কর্মসূচীর অন্তভূক্ত করা হয়। এসব অবৈধ প্রার্থীদের চিহ্নিত করে তাদের বাতিল করার সিদ্ধান্ত নেন ওই কর্মকর্তা। এতে বেকায়দায় পড়েন ভূয়া প্রার্থীরা ও এদের সহযোগীতা দানকারী অসাধু কর্মকর্তা-কর্মচারীরা। ফলে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা রাশেদুল হককে সরাতে বিভিন্ন ষড়যন্ত্রে লিপ্ত হন সুবিধা বঞ্চিতরা। এরই অংশ হিসেবে বিভিন্ন সংবাদপত্রেও তার বিরূদ্ধে অপপ্রচার চালানো হয়। 
উপজেলার শান্তিপ্রিয় জনসাধারণ (ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা) সহকারী কমিশনার (ভূমি) রাশেদুল হকের স্থায়ীত্বের দাবী জানিয়েছেন। সে সাথে উপজেলার প্রতিটি দপ্তরে তার কর্মের ন্যায় স্বচ্ছ কাজ হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন জনসাধারণসহ সুধিমহল। 

পুরোনো সংবাদ

রংপুর 1754482852121511402

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item