নীলফামারী জাপার ১২১ সদস্যের কমিটি ঘোষণা

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ১৬ মার্চ॥
নীলফামারী জেলা জাতীয় পাটির ১২১ সদস্যের কমিটি ঘোষণা করা হয়েছে। আজ বুধবার পাটির চেয়ারম্যান হুসেইন মোহাম্মদ এরশাদ সাক্ষরিত ওই কমিটি ঘোষণা করা হয়।
কমিটিতে সাবেক সংসদ সদস্য জাফর ইকবাল সিদ্দিকীকে সভাপতি এবং বিরোধী দলীয় হুইপ নীলফামারী-৪ আসনের সংসদ সদস্য শওকত চৌধুরীকে সাধারণ সম্পাদক করা হয়েছে।
কমিটির অন্যান্য উল্লেখযোগ্য দায়িত্বপ্রাপ্তরা হলেন, সাংগঠনিক সম্পাদক শাহজাহান চৌধুরী, অর্থ সম্পাদক শাহাদাৎ হোসেন, প্রচার সম্পাদক আব্দুল হান্নান, দপ্তর সম্পাদক শহিদুল ইসলাম সুজা, কৃষি সম্পাদক আব্দুল গফুর, শ্রম সম্পাদক বজলার রহমান, তথ্য ও গবেষণা সম্পাদক আশরাফ আলী, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক আব্দুল জব্বার, মহিলা সম্পাদিকা মোছা, পুন্নি, যুব বিষয়ক সম্পাদক মতিউল ইসলাম।
১২১ সদস্যের ওই কমিটিতে সভাপতি, সহসভাপতি, সাধারণ সম্পাদকসহ বিভিন্ন দপ্তরের সম্পাদক, সহসম্পাদক ও যুগ্ন সম্পাদক পদে ৬৪ জন  ও সাধারণ সদস্য পদে রয়েছেন ৫৭ জন।
জেলা জাতীয় পাটির নবঘোষিত কমিটির সহসভাপতি মাহাবুব আলী বুলু জানান, গত ৬ মার্চ জেলা জাতীয় পাটির কাউন্সিল অনুষ্ঠিত হয়। ওই কাউন্সিলে প্রধান অতিথি ছিলেন পাটির চেয়ারম্যান হুসাইন মোহাম্ম এরশাদ। সে সময়ে তিনি সভাপতি, সাধারণ সম্পাদক, একজন সহসাধারণ সম্পাদক ও একজন সাংগঠনিক সম্পাদকের নাম ঘোষণা করে পূর্ণাঙ্গ কমিটি গঠনের নির্দেশ দেন। এরই প্রেক্ষিতে ১২১ সদসস্যের কমিটি পাটির মহাসচিব এবিএম রুহুল আমীন হাওলাদারের কাছে দেয়া হলে গত মঙ্গলবার (১৫ মার্চ) তিনি অনুমোদনের জন্য সুপারিশ করেন। বুধবার পাটির চেয়ারম্যান হুসেইন মোহাম্মদ এরশাদ ওই কমিটির অনুমোদন দেন।
অবশেষে বিবাদমান দুই গ্রুপের সমন্বয়
জেলা জাতীয় পাটির বিবাদমান দুটি গ্রুপের দ্বন্দ দীর্ঘদিনের। ওই দুই গ্রুপের মধ্যে বিভিন্ন সময়ে পাল্টাপাল্টি সভা সমাবেশ আহ্বান করার ঘটনা ঘটেছে অনেক। অবশেষে গত ৬ মার্চের কাউন্সিলে দুই গ্রুপ পৃথক মঞ্চ তৈরী করেন। পাটির চেয়ারম্যান বক্তব্য দেন ওই দুই মঞ্চে। বিবাদমান একটি গ্রুপের নেতৃত্বে ছিলেন সাবেক সংসদ সদস্য জাফর ইকবাল সিদ্কিী ও মাহাবুব আলী বুলু। অপর গ্রুপের নেতৃত্বে ছিলেন বিরোধী দলীয় হুইপ নীলফামারী-৪ আসনের সংসদ সদস্য শওকত চৌধুরী ও সাজ্জাদ পারভেজ। ঘোষিত কমিটিতে ওই গ্রুপের নেতৃবৃন্দের মধ্যে সাবেক সংসদ সদস্য জাফর ইকবাল সিদ্দিকীকে সভাপতি, মাহাবুল আলী বুলুকে সহসভাতি করা হয়েছে। অপর গ্রুপের নেতৃত্বে থাকা বিরোধী দলীয় হুইপ নীলফামারী-৪ আসনের সংসদ সদস্য শওকত চৌধুরীকে সাধারণ সম্পাদক এবং সাজ্জাদ পারভেজকে সহসাধারণ সম্পাদকের পদ দেয়া হয়েছে। কমিটি ঘোষণার পর বিবাদমান গ্রুপের নেতৃবৃন্দ পক্ষে বিপক্ষে কোন প্রতিক্রিয়া জানাতে অস্বীকৃতি জানান।

পুরোনো সংবাদ

সমাজ-সংগঠন 8945437233484417027

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item