মন্দির ভাংচুরের ঘটনায় ইসলামী বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন


হুমায়ুন কবীর জীবন,ইবি প্রতিনিধি :
ইসলামী বিশ্ববিদ্যালয়ে সনাতন ধর্মাবলম্বীদের পবিত্র প্রার্থনালয়ে হামলা ও ভাংচুরের প্রতিবাদে এবং জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন ও স্বারকলিপি প্রদান করেছেন ইসলামী বিশ্বদ্যালয়ের সনাতন ধর্মাবলম্বী শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী এবং শিক্ষার্থীরা। রোববার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে তারা এ মানববন্ধন করেন।


বিশ্ববিদ্যালয়ের পুঁজা উদযাপন কমিটির সভাপতি প্রফেসর ড. অরবিন্দু সাহার নের্তত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের আইন প্রশাসক প্রফেসর ড. রেবা মন্ডল ও অর্থনীতি বিভাগের সহযোগি অধ্যাপক দেবাশীষ শর্মা। এসময় বাংলা বিভাগের ড. গৌতম কুমার দাস, ইংরেজি বিভাগের সহযোগি অধ্যাপক প্রদীপ কুমার অধিকারী, এসএম সোয়েব ও লেকচারার প্রকাশ চন্দ্র বিশ্বাস এবং ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের প্রভাষক সুতাপ কুমার ঘোষ উপস্থিত ছিলেন। এছাড়াও বিভিন্ন বিভাগের শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

মানব বন্ধনে বক্তারা বলেন, স্বাধীন রাষ্ট্রে বসবাস করে আমরা কখনো এধরনের ঘটনা প্রত্যাশা করিনি। আমরা এর তীব্র নিন্দা জানাই।

এছাড়া মন্দির ভাংচুরের সাথে জড়িতদের আইনের আওতায় এনে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও সরকারের কাছে দ্রুত শাস্থির দাবি জানান তারা।

মানববন্ধন শেষে তারা বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. আবদুল হাকিম সরকারের কাছে স্বারকলিপি প্রদান করেন।

উল্লেখ্য, গত বুধবার ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সম্পাদক ফয়সাল সিদ্দিকী আরাফাতের নেতৃত্বে ২০/২৫ জন নেতা-কর্মী সনাতন ধর্মাবলম্বীদের মন্দির ভাংচুর করেন। এঘটনায় তারা আজ মানববন্ধন করেন।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 5320179061090597854

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item