ইবি’র আরবী বিভাগে রজত জয়ন্তী পালিত

হুমায়ুন কবীর জীবন,ইবি প্রতিনিধি
: উৎসব মূখর ও আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আরবী ভাষা ও সাহিত্য বিভাগে ২৫ বছর পূর্তি রজত জয়ন্তী পালিত হয়েছে। এ উপলক্ষ্যে বর্ণাঢ্য শোভাযাত্রা, আনন্দ মিছিল, আলোচনা সভা, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বিভিন্ন আয়োজনে পুরো ক্যাম্পাস মাতিয়ে তুলেছে বিভাগটি। শনিবার সকাল ১০টা থেকে এই সকল অনুষ্ঠান শুরু হয় বলে জানা গেছে।

এ রজতজয়ন্তী উপলক্ষ্যে শনিবার সকাল ১০টায় অনুষদ ভবনের সামনে বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে অনুষ্ঠানের শুভ উদ্ধোধন করেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান।

পরে সকাল সাড়ে ১০টায় আবরী ভাষা ও সাহিত্য বিভাগের সভাপতি ও অনুষদীয় ডিনের নেতৃত্বে অনুষদ ভবনের সামনে থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করে বিভাগটির ২৫ বছরের নতুন পুরাতন সহ¯্রাধিক শিক্ষার্থী।

শোভাযাত্রাটি ক্যাম্পাসে প্রধান প্রধান সড়ক সমুহ প্রদক্ষিন শেষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হয়।

আলোচনা সভায় বিভাগটির সভপতি প্রফেসর ড. তোজাম্মেল হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান, কলা অনুষদের ডীন প্রফেসর ড. রুহুল আমিন ও শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. এমতাজ হোসেন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিভাগের শিক্ষক ড. কামরুল হাসান ও রফিকুল ইসলাম। এসময় সকল শিক্ষক ও শিক্ষার্থীদের হাতে হাতে ফুল তুলে দিয়ে তাদের বন্ধন দৃঢ় করে।

আলোচনা সভা শেষে বিভাগটির শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয়ের কয়েকটি সাংস্কৃতি সংগঠনের শিল্পি ও অভিনেতাদের পরিচালানায় শুরু হয় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। অভিনয়, গান, সংগীত ও কবিতা আবৃত্তিতে অডিটোরিয়াম পূর্ণ শিক্ষক ও শিক্ষার্থীরা আনন্দে মাতিয়ে ওঠে।

সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে সকল শিক্ষক শিক্ষার্র্থী এক সাথে মধ্যাহ্ণ ভোজ গ্রহন করার মধ্য দিয়ে রজতজয়ন্তী শেষ হবে।

এসময় ক্যাম্পাসে বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 9213301474032477564

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item