চাকরি প্রত্যশীদের অবস্থান ধর্মঘটে ইবি ভিসি অবরুদ্ধ

হুমায়ুন কবীর জীবন,ইবি প্রতিনিধি :
ইসলামী বিশ্ববিদ্যালয়ে চাকরি প্রত্যাশীরা চাকরির দাবিতে উপাচার্যের কার্যালয়ের সামনে অবস্থান ধর্মঘট করেছে। তাদের অবস্থান ধর্মঘটের কারনে উপাচার্য অধ্যাপক আবদুল হাকিম সরকার নিজ কার্যালয়ে তিন ঘন্টা অবরুদ্ধ হয়ে পড়েন।

জানা যায়, চাকরির দাবিতে ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রলীগ নেতা-কর্মীরা বেলা সাড়ে ১১টার দিকে উপাচার্য অধ্যাপক আবদুল হাকিম সরকারের সাথে দেখা করতে যায়। উপাচার্যে কাছে চাকরির আশ্বাস না পেয়ে দুপুর ১২ টার দিকে প্রশাসন ভবন থেকে সকল কর্মকর্তা-কর্মচারীদের বের করে দেয় তারা। এদিকে চাকরির দাবি এবং ১১ মার্চ সিন্ডিকেট বন্ধের দাবিতে উপাচার্য কার্যালয়ের সামনে অবস্থান নেয় তারা। তাদের অবস্থান ধর্মঘটের কারনে উপাচার্যসহ বিশ্ববিদ্যালয়ের কর্তাব্যক্তিরা উপাচার্য কার্যালয়ে বিকাল ৪ টা পর্যন্ত ৪ ঘন্টা অবরুদ্ধ থাকেন। এসময় চাকরি প্রত্যাশীদের মাথায় কাফনের কাপড় পড়তে দেখা গেছে।

এদিকে বিকাল ৪ টার দিকে বিশ্ববিদ্যালয় প্রশাসন ১১ মার্চের সিন্ডিকেট সাময়িক ভাবে স্থগিত করে। সিন্ডিকেট স্থগিত করায় তারা তাদের ধর্মঘট প্রত্যাহর করে নেয়।

এবিষয়ে চাকরি প্রত্যাশী মাহবুবুর রহমান বলেন, ‘আমারা জানতে পেরেছি ১১ মার্চের সিন্ডিকেটে আমাদের চাকরির কোন এজেন্ডা নেয়া হয়নি। ফলে আমরা উপাচার্যের কার্যালয়ে অবস্থান নিতে বাধ্য হয়েছি। পরে সিন্ডিকেট স্থগিত করায় অবস্থান ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।

উপাচার্য অধ্যাপক আবদুল হাকিম সরকার বলেন, ‘চাকরি প্রত্যাশীদের বিষয়টি বিবেচনা করা হচ্ছে এবং ১১ মার্চের সিন্ডিকে সাময়িক ভাবে স্থগিত করা হয়েছে।’

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 5152458390230596564

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item