দেবীগঞ্জে বঙ্গবন্ধুর জন্মদিন ও শিশু দিবস পালন

মোঃ মোজাহারুল আলম জিন্নাহ্ রানা,জেলা প্রতিনিধি,পঞ্চগড়ঃ

দেশের অন্যান্য অঞ্চলের ন্যায় দেবীগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্দ্যেগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী পালিত হয়েছে। ১৭ই মার্চ সকালে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে এক বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।র‌্যালীটি উপজেলা প্রাঙ্গন থেকে শুরু হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে দেবীগঞ্জ কলেজ প্রাঙ্গনে এসে শেষ হয়। উক্ত র‌্যালী শেষে কলেজ প্রাঙ্গনে আলোচনা সভায় সভাপত্তিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ  শফিকুল ইসলাম।
প্রধান অতিথি দেবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ হাসনাৎ জামান চৌধুরী জর্জ  সবার উদ্দেশ্যে বলেন, জাতীর জনক বঙ্গবন্ধু এই দেশকে স্বাধীন করেছে বলেই বিশ্বের কাছে মাথা উচু করে আমরা দাঁড়াতে পেরেছি। বঙ্গবন্ধু মানে একটি আদর্শ।বঙ্গবন্ধু মানে স্বাধীন দেশ। তাই তার আদর্শকে ধারণ করে একটি শোষনহীন সমাজ এবং সোনার বাংলা গঠনে এগিয়ে যেতে হবে।
অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ  শফিকুল ইসলাম বলেন, ১৯২০ সালের ১৭ই মার্চ তৎকালীন ফরিদপুর জেলার (বর্তমানে গোপালগঞ্জ জেলার) টুঙ্গি পাড়া গ্রামে এই মহান পুরুষ জন্ম গ্রহন করেন। বাঙ্গালির কাল যুগ সহ হাজার বছরের ইতিহাসে যে সকল কৃতি বাঙ্গালি জনগোষ্ঠির স্বাধীনতার আকাংঙ্খাকে দুবার গতিতে সামনে টেনে নিয়ে মুক্তির দুয়ারে পৌছেদিলেন তার মধ্যে বঙ্গবন্ধু ছিলেন অন্যতম।
মাসুদাসিদ্দিকি ইরানী র সঞ্চালনে অতিথিরা বক্তব্যে দেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি আ.স.ম.নুরুজ্জামান,  সহসভাপতি আলহাজ্ব গিয়াস উদ্দিন চৌধুরী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পরিমল দে সরকার, ভাইস চেয়ারম্যান লুৎফন নাহার লাকী, ডিগ্রী কলেজের অধ্যক্ষ আনিছুর রহমান, মুক্তিযোদ্ধা কমান্ডার স্বদেশচন্দ্র রায়, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মোঃ নাসির উদ্দিন চৌধুরী ও গোলাম রব্বানী প্রমুখ।
এসময় উপস্থিত ছিলেন উপজেলার সকল কর্মকর্তা-কর্মচারী,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান সহ শিক্ষকবৃন্দ, সাংবাদিক ও স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীরা।

পুরোনো সংবাদ

পঞ্চগড় 7266423000500126831

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item