আর কত বয়স হলে বয়স্কভাতা ও বিধবাভাতা পাবেন সুফিয়া বেগম

মোঃ জহুরুল ইসলাম খোকন, সৈয়দপুর (নীলফামারী) থেকে ঃ

সৈয়দপুর পৌরসভাধীন বাঙ্গালীপুর নিজপাড়া গ্রামের সুফিয়া বেগম (৭৫) বয়স্কভাতা কিংবা বিধবাভাতা প্রাপ্তির জন্য চেয়ারম্যান ও কাউন্সিলরের কাছে একাধিকবার ঘুরে বেড়িয়েও পাননি কোন কার্ডেরই সন্ধান। অবশেষে নিরাশ হয়ে এক বাসায় কাজ করে অতিকষ্টে জীবিকা নির্বাহ করে চলেছেন। সুফিয়া বেগম প্রায় ২ যুগেরও বেশি হয় স্বামী রেয়াজ উদ্দিন কে হারিয়েছেন। সন্তানও নেই, যে তার জীবনের শেষ বেলায় পেটের অন্ন জোগান দেবে। স্বামী মারা যাওয়ার পর সুফিয়া বেগম প্রায় পাগলের ন্যায় হয়ে যায়। আবোলতাবোল বকার কারণে অনেকেই তাকে সুফিয়া পাগলী বলে ডাকতে শুরু করে। একদিকে মাথার সমস্যা, অন্যদিকে ুধার জ্বালায় কাজের সন্ধানে গেলে কেউ কাজেও নিতে চাননা। শুধুমাত্র ওই এলাকার মরহুম ফজলে সর্দারের ছেলে আলহাজ্ব আফতাব সর্দার সুফিয়া বেগমকে তার বাড়িতে নাম মাত্র কাজে লাগিয়ে বাঁচিয়ে রেখেছেন। গতকাল আলহাজ্ব আফতাব সর্দারের বাসায় কথা হয় বিধবা সুফিয়া বেগমের সাথে। তিনি বলেন, সাংবাদিক সাহেব কি আর বলবো দুঃখের কথা। স্বামীকে হারিয়েছি প্রায় ২ যুগ আগে। যদি একটি সন্তান থাকতো তাহলে অন্ততঃ বৃদ্ধা বয়সে পাশে দাঁড়াতো সে। এখন উপরে আল্লাহ পাক ও নিচে রাসূল পাকের পাশাপাশি আলহাজ্ব আফতাব সর্দার ছাড়া কেউ নেই তার। তিনি বলেন, বাঙ্গালীপুর নিজপাড়া এলাকার কাউন্সিলর মোসলেম উদ্দিন তার রেলওয়ে কারখানায় কর্মজীবি ভাই মজিবুর রহমানকে বয়স্ক ভাতার কার্ড করে দিয়েছেন। অথচ তার কার্ড চাইতে গেলে দূর দূর করে তাড়িয়ে দিয়েছেন। সুফিয়া বেগমের বড় ভাই হোসেন আলী সর্দার (৮০) কেও বয়স্ক ভাতা কার্ড চাইতে গিয়ে লাঞ্চিত হতে হয়েছে বলে জানান তিনি।
এ ব্যাপারে কাউন্সিলর মোসলেম উদ্দিন জানান, আসলে যে আগে এসেছে তাকেই কার্ড দেয়া হয়েছে। আগামীতে যদি বিধবা সুফিয়া বেগমের কথা স্মরণ থাকে তাহলে তাকে বয়স্ক ভাতার কার্ড দেয়ার চিন্তা করবেন বলে জানান তিনি।
পৌর মেয়র আমজাদ হোসেন সরকার জানান, বয়স্ক ভাতা কিংবা বিধবা ভাতা কার্ড যাদের দেয়া প্রয়োজন তাদের সঠিকভাবে দেয়া হয়নি বলে অভিযোগ তিনি পেয়েছেন। আগামীতে যাতে করে প্রকৃতরাই পায় এজন্য তিনি কঠোর ভুমিকা রাখবেন বলে এ প্রতিবেদককে জানান।

পুরোনো সংবাদ

নীলফামারী 6667777342048096609

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item