ইউপি নির্বাচনী হাওয়া- পলাশবাড়ী উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি তৌহিদুল মহদীপুর ইউপি নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী

রংপুর বুরে‌্য অফিস :

গাইবান্ধার পলাশবাড়ী উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি তৌহিদুল ইসলাম মন্ডল মহদীপুর ইউনিয়ন নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী। দেশের অন্যান্য এলাকার ন্যায় গাইবান্ধার পলাশবাড়ীর ৯ ইউনিয়নে চলছে ইউপি নির্বাচনের হাওয়া। সম্ভাব্য চেয়ারম্যান ও সদস্য প্রার্থীরা তাদের নিজেদের পরিচয়সহ স্থানীয় জনকল্যাণে সম্পৃক্ততা তুলে ধরে পোস্টার ও লিফলেটসহ নানা ভাবে প্রচার-প্রচারণা শুরু করেছেন। উপজেলার বিশ্রামগাছী গ্রামের মো. গোলাম মোস্তফা মন্ডল ও মোছা. দুলালী বেগম দম্পতির ৫ ছেলে-মেয়ের মধ্যে তৌহিদুল ইসলাম মন্ডল সেজো। ছাত্রজীবন থেকে তিনি আওয়ামীলীগের রাজনীতির সাথে জড়িত। বিগত ১৯৯৩ সালে পলাশবাড়ী এস.এম পাইলট মডেল উচ্চ বিদ্যালয় থেকে কৃতিত্বের সাথে এসএসসি পরীক্ষায় ১ম বিভাগে উত্তীর্ণ হন। ১৯৯৭ সালে পলাশবাড়ী সরকারি কলেজ থেকে এইচএসসি এবং ১৯৯৯ সালে বিএসএস পাস করেন। পরবর্তীতে এশিয়ান ইউনির্ভাসিটি থেকে রাষ্ট্র বিজ্ঞানে এমএসএস পাস করেন। ২০০১ সালে উপজেলা সদরের এমএ সামাদ কারিগরি ও বিজ্ঞান কলেজে শিক্ষকতায় যোগ দেন। শিক্ষকতার পাশাপাশি পারিবারিক অন্যান্য ব্যবসা ছাড়াও নিজ তত্ত্বাবধানে ইটভাটার ব্যবসা শুরু করেন। ব্যবসা-শিক্ষকতার ব্যস্ততার ধারাবাহিকতায় তিনি স্থানীয় আওয়ামীলীগ দলীয় রাজনীতিতে একজন নিবেদিত প্রাণ। ছাত্রজীবনে রাজনীতিতে তার হাতেখড়ি। তিনি একাধারে তৎসময় পলাশবাড়ী সরকারি কলেজ ছাত্রলীগ শাখার সহ-সভাপতি, উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি ও সাধারণ সম্পাদক এবং বর্তমানে আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ উপজেলা শাখার সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। সদরের গৃধারীপুর গ্রামে স্থায়ী বাসিন্দা। দাম্পত্য জীবনে তিনি ৩ সন্তানের জনক। তিনি একাধারে মহিপুর বাজার এ.কে বালিকা দাখিল মাদ্রাসার সভাপতি, উপজেলা কারিগরি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক, সাপ্তাহিক পলাশবাড়ী পত্রিকার উপদেষ্টা মন্ডলীর সদস্য  ও মানবাধিকার সংস্থা হিউম্যান রাইটস্-এর সদস্য ছাড়াও সামাজিক ভাবে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবি সংগঠনের সাথে জড়িত। তার বাবা মো. গোলাম মোস্তফা মন্ডল সদর ইউপি’র একজন জনপ্রিয় ইউপি সদস্য ছিলেন। স্বাধীনতা পক্ষের পরিক্ষিত আস্থাভাজন তৌহিদুল ইসলাম মন্ডল আওয়ামী রাজনীতি সাথে সম্পৃক্ত থাকার ধারাবাহিকতায় বিগত চারদলীয় জোট সরকারামলে যৌথ বাহিনীর হামলা-অত্যাচার-নিপিড়নসহ একাধিক মিথ্যা মামলার হয়রানির শিকার হন। ২০১৩ সালে বিএনপি-জামায়াতের জ্বালাও-পোড়াও তান্ডবে সদরের গৃধারীপুরের নিজ বাসাসহ মহদীপুর ইউপি’র বিশ্রামগাছী গ্রামের বাড়ীতে স্বাধীনতা বিরোধীরা অগ্নিসংযোগ করে অপূরনীয় ক্ষতি সাধন করে। ইউপি নির্বাচনের তফসীল ঘোষণার পর বিভিন্ন ইউনিয়নের সম্ভাব্য প্রার্থীরা আগাম প্রস্তুতি গ্রহণে উৎসাহী হয়ে উঠেছেন। পলাশবাড়ী উপজেলা ৯টি ইউনিয়ন নিয়ে গঠিত। তন্মধ্যে ৫নং মহদীপুর ইউনিয়নে আসন্ন নির্বাচনকে সামনে রেখে ভোটারদের মন জয় ও আঞ্চলিক প্রভাব বিস্তারে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীরা ব্যক্তিগত পরিচিতি তুলে ধরছেন। নানা ভাবে জনসংযোগে অংশ নিচ্ছেন প্রার্থীরা। প্রতিশ্রুতি দিচ্ছেন, এলাকার অবহেলিত রাস্তা-ঘাট, মসজিদ-মন্দির ও শিক্ষা প্রতিষ্ঠানসহ নানা অবকাঠামো উন্নয়নের। সেই সাথে দুঃখ-দুর্দশাগ্রস্ত, অসহায়-দুঃস্থ, নিরন্ন মানুষদের দান খয়রাত, বিবাহ, চিকিৎসায় অর্থ সহায়তা, শীতবস্ত্র বিতরণ, ইসলাম ও সনাতন ধর্মালম্বীদের আয়োজিত বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠানে নগদ অর্থ সাহায্য-সহযোগিতা রেখেছেন অব্যাহত।   
এ প্রতিবেদন লেখা পর্যন্ত উক্ত ইউনিয়নে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীদের তৌহিদুল ইসলাম মন্ডল অন্যতম একজন। আওয়ামীলীগ দলীয় একমাত্র প্রতিদ্বন্দ্বী প্রার্থী হিসেবে তৌহিদুল ইসলাম মন্ডল এই প্রজন্মের অহংকার। তিনি শিক্ষিত, কর্মঠ, পরোপকারী, নির্লোভ, নিরহংকার, নিষ্ঠাবান সমাজসেবক এবং জনপ্রিয় ব্যক্তিত্ব। তৃণমূল পর্যায়ে প্রকৃত জনদরদী বলতে যা বুঝায় সব গুণাবলীই তার মধ্যে রয়েছে। সাদা-মাঠা ও সহজ-সরল জীবন-যাপনে অভ্যস্ত তৌহিদুল ইসলাম নিজ দলীয় নেতাকর্মী ছাড়াও মহদীপুর ইউনিয়নের সকলস্তরের একজন প্রকৃত জনদরদী হিসেবে সবার নিকট পরিচিত। বিগত ইউপি নির্বাচনে বিজয়ী প্রার্থীর প্রাপ্ত ভোট অংকের সাথে মাত্র ১৬ ভোটের ব্যবধানে নিকটতম ছিলেন। এবারের ইউপি নির্বাচনে জয়লাভের উজ্জ্বল সম্ভাবনা বিরাজমান। তার এই পথচলায় সার্বক্ষনিক সামাজিক কাজে নিজেকে  নিবেদিত রাখতে তিনি সকলের নিকট আন্তরিক  প্রার্থনা করেছেন। চিরঅবহেলিত মহদীপুর ইউনিয়নবাসীর সম্মানিত ভোটার নারী-পুরুষ তাদের পবিত্র আমানত ভোট সমর্থন প্রদান করলে ইনশালাহ্ অত্র ইউপি এলাকা আধুনিক ও দূর্ণীতিমুক্ত এবং একটি মডেল ইউনিয়ন হিসেবে গড়ে তুলব এটাই আমার প্রত্যাশা।

পুরোনো সংবাদ

সমাজ-সংগঠন 2797522884832462078

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item